ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ক্রিকেট দল নিউ জিল্যান্ড গেলেই বারবার ছুটে আসেন যিনি  

ক্রীড়া ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ৩১ মার্চ ২০২১   আপডেট: ১৩:০৭, ৩১ মার্চ ২০২১
ক্রিকেট দল নিউ জিল্যান্ড গেলেই বারবার ছুটে আসেন যিনি  

দেশ ছেড়ে নিউ জিল্যন্ডে পাড়ি জমিয়েছেন এক যুগ আগে। কিউইদের দেশে ক্রিকেট খেলা চালিয়ে গেলেও এখন আর খেলেন না। ব্যস্ত ব্যবসা-বাণিজ্য আর পরিবার নিয়ে। বলছি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার আল শাহরিয়ার রোকনের কথা।

লাল সবুজের জার্সিতে ১৫ টেস্ট ও ২৯ ওয়ানডে খেলা আল শাহরিয়ার এখন স্থায়ীভাবে থাকেন নিউ জিল্যান্ডের নেপিয়ারে। স্ত্রী আর এক ছেলে এক মেয়েকেই নিয়ে তার জগত। ২০০৮ সালে নিউ জিল্যান্ডে পাড়ি জমানোর পর খেলেছিলেন ঘরোয়া ক্রিকেটে।

দেশ ছেড়েছেন, তুলে রেখেছেন ব্যাট-প্যাড তাই বলে উত্তরসূরিদের ভুলে যাবেন? বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নিউ জিল্যান্ড সফর হলেই আল শাহরিয়ার ছুটে চলে আসেন দেখা করার জন্য। আর সেটা যদি নেপিয়ারে হয় তাহলে কোনো কথাই নেই।

দ্বিতীয় টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ দল গত দুই দিন অবস্থান করেছিল নেপিয়ারে। নিজের শহরে (বর্তমান) এসেছেন মাহমুদউল্লাহ-সৌম্যরা; তাই সময় কাটাতে চলে আসেন টিম হোটেলে। বরাবরের মতো কাটিয়ে যান দারুণ সময়।

আল শাহরিয়ার বাংলাদেশ দলের হয়ে প্রথম খেলতে নামেন ১৯৯৯ সালে পাকিস্তানের বিপক্ষে। এরপর ২০০৩ সাল পর্যন্ত খেলেছেন ২৯টি ওয়ানডে। এসময় তিনি রান করেন ৩৭৪টি। হাফসেঞ্চুরি ২টি।

আর ভারতের বিপক্ষে ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে তারও অভিষেক ঘটে। পুরো ক্যারিয়ারে ১৫টি টেস্ট খেলে ৪ হাফসেঞ্চুরিতে করেন ৬৮৩ রান। জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেন ২০০৩ সালের আগস্টে। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়