ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জৈব সুরক্ষা বলয় আতঙ্কে আইপিএলে নেই মার্শ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ৩১ মার্চ ২০২১   আপডেট: ২০:৪৪, ৩১ মার্চ ২০২১
জৈব সুরক্ষা বলয় আতঙ্কে আইপিএলে নেই মার্শ

১৪তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে নাম কেটে নিলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শ। প্রায় দুই মাসের জৈব সুরক্ষা বলয়ে থাকতে অপারগতা প্রকাশ করে ভারতীয় ক্রিকেট বোর্ড ও ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদকে কদিন আগে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি।

ক্রিকেটবিষয়ক ভারতীয় সংবাদমাধ্যম ক্রিকবাজ এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে। ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজ খেলা ইংলিশ ব্যাটসম্যান জেসন রয়কে হায়দরাবাদ মার্শের স্থলাভিষিক্ত হিসেবে দলে ভিড়িয়েছে বলে তথ্য দিয়েছে তারা।

সর্বশেষ আইপিএল জৈব সুরক্ষা প্রটোকল অনুযায়ী মার্শকে সাত দিনের আইসোলেশনে যেতে হতো এবং আরও ৫০ দিনের জৈব সুরক্ষা বলয়ে থাকা লাগতো। প্রায় দুই মাস ধরে একেবারে আলাদা জীবন কাটানোটা একঘেয়েমি মনে হয়েছে ২৯ বছর বয়সী ক্রিকেটারের।

২০২০ সালের নিলামে ২ কোটি রুপির ভিত্তিমূল্যে হায়দরাবাদ কিনে নেয় মার্শকে। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে প্রথম ম্যাচেই গোড়ালি মচকে যাওয়ায় টুর্নামেন্টে আর খেলতে পারেননি। তার বদলি হন জেসন হোল্ডার।

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার পরে সুস্থ হয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছেন। এছাড়া বিগ ব্যাশ লিগেও পার্থ স্কর্চার্সের জার্সিতে দেখা গেছে তাকে। কিন্তু লম্বা সময় ধরে সুরক্ষা বলয়ে থাকার আতঙ্ক থেকে সরে দাঁড়ালেন জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট প্রতিযোগিতা থেকে। গত ১০ বছরে ২১টি আইপিএল ম্যাচ খেলেছেন মার্শ, হায়দরাবাদের আগে ডেক্কান চার্জার্স ও পুনে ওয়ারিয়র্সে ছিলেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়