Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

ঢাকাকে কাঁপিয়ে সিলেটকে এগিয়ে রাখলেন রাহাত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ৩১ মার্চ ২০২১  
ঢাকাকে কাঁপিয়ে সিলেটকে এগিয়ে রাখলেন রাহাত

এই আসরের সেরা বোলিং করেছেন রাহাত

এক ব্যাটসম্যানের ব্যাটে চড়ে আর কতদূরই যাওয়া যায়! শুভাগত হোম আপ্রাণ চেষ্টা করলেন। কিন্তু ১৩তম সেঞ্চুরি হাঁকানোর পর ইনিংস লম্বা করতে পারেননি। তাতে প্রথম ইনিংসে ৩৭০ রান করা সিলেট বিভাগের বিপক্ষে লিড নিতে ব্যর্থ ঢাকা বিভাগ। সিলেট পেয়েছে ৯০ রানের লিড, যাতে ৭ উইকেট নিয়ে সবচেয়ে বড় অবদান বাঁহাতি স্পিনার রাহাতুল ফেরদৌসের।

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে ঢাকাকে বড় টার্গেট দেওয়ার পথে সিলেট। দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ৬ উইকেটে ১৮৩ রানে বুধবার (৩১ মার্চ) তৃতীয় দিনের খেলা শেষ করেছে তারা। ২৭৩ রানে এগিয়ে থেকে বৃহস্পতিবার (১ এপ্রিল) শেষ দিন মাঠে নামবে এনামুল হক জুনিয়রের দল।

৬ উইকেটে ২৩৯ রানে সকালে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে নামে ঢাকা, ৮৯ রানে শুভাগত ও ৩৪ রানে আরাফাত সানি জুনিয়র অপরাজিত ছিলেন। স্কোরবোর্ডে দুজনে মিলে আর ৩১ রান যোগ করতে সমর্থ হন। রাহাতের ঘূর্ণিতে আরাফাত ৩৭ রান করে বিদায় নেন, ভাঙে ১০০ রানের জুটি।

২৫ বছর বয়সী স্পিনার ১০ রানের ব্যবধানে ঢাকার শেষ তিন উইকেট তুলে নেন। শুভাগত ১৩৩ বলে ১৩ চার ও ২ ছয়ে ১১৪ রানে আউট হন। তাকে ফিরিয়ে ক্যারিয়ারে তৃতীয়বার ইনিংসে পাঁচ উইকেট নেন রাহাত। পরে নাজমুল ইসলাম (০) ও সালাউদ্দিন শাকিলকে (২) বোল্ড করে ক্যারিয়ার সেরা বোলিংয়ের কীর্তি গড়েন। ২৮০ রানে শেষ হয় ঢাকার প্রথম ইনিংস। রাহাতের ২২.১ ওভারে ৩ মেডেনসহ ৭৫ রান খরচায় ৭ উইকেট এই আসরের সেরা বোলিং ফিগার।

৯০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ৫৮ রানের মধ্যে চার ব্যাটসম্যান ফিরে যায়। আসাদুল্লাহ গালিব টানা দ্বিতীয় ইনিংসে ফিফটি করে দলের হাল ধরেছেন। ১৩৭ বলে ৭৪ রানে অপরাজিত তিনি। অন্য প্রান্তে ২৪ রানে খেলছেন তানজিম হাসান সাকিব। এর আগে ওপেনার সায়েম আলম ৩১ ও জাকির হাসান ৩৩ রান করেন।

সিলেটের দ্বিতীয় ইনিংসে দুটি করে উইকেট নিয়ে ঢাকার পক্ষে সেরা বোলিং সাইফ হাসান ও শুভাগতর।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়