ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মুরাদের প্রথম পাঁচে চট্টগ্রামের লিড

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ৩১ মার্চ ২০২১  
মুরাদের প্রথম পাঁচে চট্টগ্রামের লিড

পাঁচ উইকেট হাসান মুরাদের

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে রানের পাহাড় গড়া চট্টগ্রাম বিভাগ ঢাকা মেট্রোপলিটনকে প্রথম ইনিংসে ২৬৭ রানে গুটিয়ে দিয়েছে। ১৯ বছর বয়সী বাঁহাতি স্পিনার হাসান মুরাদ ৫ উইকেট নিয়ে রেখেছেন বড় অবদান। ৮ উইকেটে ৪০২ রানে প্রথম ইনিংস ঘোষণা করা চট্টগ্রাম দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪৩ রানে বুধবার (৩১ মার্চ) তৃতীয় দিনের খেলা শেষ করেছে। তাদের লিড ১৭৮ রানের।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩ উইকেটে ১৩২ রানে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল ঢাকা মেট্রো। ৪৬ রানে অপরাজিত জাহিদুজ্জামান বোলারদের সামনে কঠিন প্রতিরোধ গড়ে তোলেন। ২১২ বল খেলে ৮ চারে ৭১ রান করে দিনের প্রথম শিকার অবশ্য তিনি। মুরাদ ফেরান তাকে।

শূন্যতে দিন শুরু করা আল আমিন ৩৪ রান করে দলীয় স্কোর দুইশ ছাড়াতে অবদান রাখেন। তিনি ফেরার পর লোয়ার অর্ডারে ধস নামান মুরাদ। শহীদুল ইসলাম (১০), আবু হায়দার (২), আরাফাত সানি (১) ও মানিক খানকে (১) ফিরিয়ে প্রথম শ্রেণিতে প্রথমবার পাঁচ উইকেট নেন তিনি। ২৬.২ ওভারে ৪ মেডেনসহ ৭২ রান দিয়েছেন মুরাদ।

১৩৫ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে আগের ম্যাচের সেরা পারফর্মার পিনাক ঘোষকে হারায় চট্টগ্রাম। প্রথম ইনিংসে ১৫৯ রান করা এই ওপেনার ৪ রানে থামেন এবার। ১৯ রানে সাদিকুর রহমানের সঙ্গে ২০ রানে অপরাজিত আছেন মাহমুদুল হাসান জয়।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়