ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেষ টি-টোয়েন্টিতে নেই মাহমুদউল্লাহ, লিটন অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৩৩, ৮ এপ্রিল ২০২১
শেষ টি-টোয়েন্টিতে নেই মাহমুদউল্লাহ, লিটন অধিনায়ক

নিউ জিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে অকল্যান্ডে দুপুর ১২টায় মাঠে নামছে বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। ইনজুরিতে তার খেলা হচ্ছে না। লিটন কুমার দাশ এ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন।

জানা গেছে, দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহর বাঁ ঊরুতে টান পড়েছিল। চোট নিয়ে খেলে গেলেও শেষ ম্যাচ খেলার মতো পুরোপুরি ফিট নন তিনি। 

সফরের শেষ ম্যাচে মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ। দুপুর ১২টায় বাংলাদেশ যখন ময়দানী যুদ্ধে নামবে তখন চোখ রাঙানি দিচ্ছে কিউইদের সমীকরণটা ৩২-০ হওয়ার। এর আগে নিউ জিল্যান্ডে তিন সংস্করণ মিলিয়ে স্বাগতিকদের বিপক্ষে ৩১ ম্যাচ খেলেছে বাংলাদেশ। জিততে পারেনি কোনোটিতেই।

শেষ ম্যাচে মাঠে নামার আগে মাহমুদউল্লাহর অনুপস্থিতি নিশ্চিতভাবেই পিছিয়ে দিলো বাংলাদেশকে। মাহমুদউল্লাহর পরিবর্তে মোসাদ্দেক হোসেনের একাদশে থাকার সম্ভাবনা প্রবল। তবে ওপেনার লিটনকে অধিনায়ক করে বাড়তি চাপে ফেললো নাকি সেটাও ভাবনার।

এ সফরে একেবারেই হাসছে না লিটনের ব্যাট। তিন ওয়ানডেতে যথাক্রমে ১৯, ০ ও ২১ করার পর প্রথম দুই টি-টোয়েন্টিতে তার রান ৪ ও ৬।

সপ্তম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে লিটনের অভিষেক হচ্ছে। তার হাত ধরে বাংলাদেশ কিউইদের মাটিতে বিজয়ের পতাকা উড়াতে পারে কি না সেটাই দেখার।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়