ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এক ম্যাচ নিষিদ্ধ বুফন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৩২, ৮ এপ্রিল ২০২১
এক ম্যাচ নিষিদ্ধ বুফন

গত ডিসেম্বর পার্মা ও জুভেন্টাসের ম্যাচের ঘটনা। সতীর্থ ডিফেন্ডারকে চিৎকার করে কী যেন বলছিলেন ইতালির সাবেক গোলকিপার জিয়ানলুইজি বুফন। মাঠের পাশে থাকা মাইক্রোফোনে তা ধরা পড়লো। যে শব্দ তিনি ব্যবহার করেছিলেন তা ব্লাসফেমি মানে ধর্ম অবমাননাকরের পর্যায়ে পড়ে। এই অপরাধে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে ইতালিয়ান ফুটবল সংস্থা এফআইজিসি।

উজচেখ শেজনির ব্যাকআপ হিসেবে এই মৌসুমে খেলা বুফন শনিবার তুরিনোর বিপক্ষে ডার্বি খেলতে পারবেন না। তাকে ৫ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে। এফআইজিসি এক বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘জিয়ানলুইজি বুফনের এক ম্যাচের নিষেধাজ্ঞায় ফেডারেল প্রসিকিউটরের আপিল বহাল রেখেছেন ফেডারেল কোর্ট। ধর্ম অবমাননাকর শব্দ ব্যবহার করায় জুভেন্টাস গোলকিপারকে ৫ হাজার ইউরো জরিমানা করা হয়েছে।’

গত ১৯ ডিসেম্বর পার্মার মুখোমুখি হয়েছিল জুভেন্টাস। ওই সময় বুফন চিৎকার করে যে শব্দ ব্যবহার করেছিলেন, ইতালিয়ান অর্থে তা ঈশ্বরকে কুকুরের সঙ্গে তুলনা করা বোঝায়। কোনও দর্শক তা বুঝতে না পারলেও মাঠের পাশের মাইক্রোফোনে তা ধরা পড়ে। এর পর ইতালিয়ান ফুটবল সংস্থা তদন্তে নেমে পড়ে।

৪৩ বছর বয়সী বুফন এই মৌসুমে কেবল ১০ ম্যাচ জুভেন্টাসের জার্সি পড়েন, সিরি আয় একাদশে ছিলেন কেবল পাঁচ ম্যাচ। এই মৌসুমে তুরিন ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে তার। পরের ঠিকানা কোথায় তা নিয়ে চলছে ধোঁয়াশা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়