Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

১৫ বছর পর পঞ্চপাণ্ডবের কেউই নেই

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:৩৪, ১ এপ্রিল ২০২১
১৫ বছর পর পঞ্চপাণ্ডবের কেউই নেই

২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচ। লর্ডসে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। মাঠে নামার আগে লর্ডসের ঐতিহাসিক ব্যালকনিকে পেছনে রেখে অফিসিয়াল ফটোশুটে টিম বাংলাদেশ। কে জানতো, সেই ফটোশুটই বাংলাদেশের পঞ্চপাণ্ডবের শেষ ম্যাচ! এরপর মাশরাফি মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ একাধিকবার জাতীয় দলে খেলেছেন। কিন্তু একসঙ্গে তাদের পাওয়া যায়নি। এবার পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে নিউ জিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে তাদের কেউই নেই।

ইনজুরির কারণে নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে খেলা হচ্ছে না মাহমুদউল্লাহর। মুশফিকের কাঁধের ইনজুরি। তামিম টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়ে দেশে ফিরেছেন। সাকিব আইপিএল নিয়ে ব্যস্ত। মাশরাফি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন আরও আগেই। পঞ্চপাণ্ডবের কেউ নেই বাংলাদেশের একাদশে। ১৫ বছর পর বাংলাদেশ ক্রিকেট দেখলো এমন কিছু।

আরও খবর...

শেষ টি-টোয়েন্টিতে নেই মাহমুদউল্লাহ, লিটন অধিনায়ক

২০০৬ সালের ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে শ্রীলঙ্কাকে আতিথেয়তা দিয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচের পর বাংলাদেশ আন্তর্জাতিক অঙ্গনে খেলেছে ৪৪২ ম্যাচ। প্রতিটিতেই ছিলেন পঞ্চপাণ্ডবের কেউ না কেউ। ১৫ বছরের দীর্ঘ পথ পেরিয়ে বাংলাদেশ ক্রিকেট নতুন এক মোড়ে দাঁড়িয়েছে।

পঞ্চপাণ্ডবের যাত্রা শুরু হয়েছিল ২০০৭ সালের ১৮ সেপ্টেম্বর। জোহানেসবার্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে একসঙ্গে যাত্রা শুরু করেছিলেন মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহ। এরপর তাদের উদ্দীপ্ত পারফরম্যান্সে এগিয়েছে দেশের ক্রিকেট। বাংলাদেশ ক্রিকেটের সেরা তারকারা একসঙ্গে খেলেছেন ১১১ ম্যাচ। এ সময়ে তাদের হাত ধরে জয় এসেছে ৫৪ ম্যাচে। ৫৩ ম্যাচে হার। ফল আসেনি ৪ ম্যাচে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়