Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

হেসেখেলেই জিতলো রংপুর, ম্যাচসেরা মুগ্ধ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:০১, ১ এপ্রিল ২০২১
হেসেখেলেই জিতলো রংপুর, ম্যাচসেরা মুগ্ধ

জয়ের জন্য শেষ দিনে মাত্র ১০১ রানের প্রয়োজন ছিল রংপুর বিভাগের। খুলনা বিভাগের দরকার ছিল ১০ উইকেট। রংপুরের জন্য কাজটা ছিল তুলনামূলক সহজ। কোনও অঘটন ঘটেনি রংপুর ক্রিকেট গার্ডেনে। দিনের প্রথম সেশনেই জয়ের বন্দরে নোঙর ফেলে নাসির হোসেন, মুকিদুল ইসলাম মুগ্ধরা। 

বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন- এর দ্বিতীয় রাউন্ডে জয় তুলে নিয়েছে রংপুর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন খুলনাকে তারা হারিয়েছে ৭ উইকেটে। ১২ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন রংপুরের দ্রুতগতির বোলার মুগ্ধ।

১১৭ রানের লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে আসেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান জাহিদ জাভেদ (১৪) ও নবীন ইসলাম (১) । দিনের প্রথম ওভারে নবীনকে এলবিডাব্লিউ করেন পেসার আব্দুল হালিম। আরেক ওপেনার বেছে নেন আগ্রাসী ব্যাটিং। ৩ চার ও ১ ছক্কায় দ্রুত রান তোলেন। দলীয় ৫০ রানে তাকে আউট করে খুলনাকে দ্বিতীয় সাফল্য এনে দেন হালিম। জাভেদের ব্যাট থেকে আসে ৩৭ রান। 

চারে নামা তানবীর হায়দার বেশিক্ষণ টিকতে পারেননি। ১০ রানে আউট হন স্পিনার রবিউল ইসলাম রবির উইকেট। চতুর্থ উইকেটে সোহরাওয়ার্দী শুভ ও নাসির হোসেন জুটি গড়েন। তাদের অবিচ্ছিন্ন ৫৮ রানের জুটিতে সহজেই জয় পায় রংপুর। নাসির হোসেন ৪৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ৪৮ রান করেন। শুভর ব্যাট থেকে আসে ১৮ রান। 

প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে সিলেট বিভাগকে উড়িয়ে দিয়েছিল খুলনা। দ্বিতীয় ম্যাচে তারা পরাজয়ের তিক্ত স্বাদ পেল। অন্যদিকে রংপুর প্রথম রাউন্ডে হেরেছিল ঢাকা বিভাগের কাছে। দ্বিতীয় ম্যাচে তারা ঘুরে দাঁড়ালো। 

বিকেএসপিতে খুলনার পরের ম্যাচে প্রতিপক্ষ ঢাকা। একই ভেন্যুর আরেক মাঠে রংপুরের প্রতিপক্ষ সিলেট।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়