Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

কক্সবাজারের দুই ম্যাচই ড্র

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:১৮, ১ এপ্রিল ২০২১
কক্সবাজারের দুই ম্যাচই ড্র

বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে কক্সবাজারের দুইটি ম্যাচই ড্র হয়েছে। শেষ দিনের খেলায় কোনো দলই জয়ের স্বাদ পায়নি। 

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয়েছিল সিলেট বিভাগ ও ঢাকা বিভাগ। লিগের প্রথম রাউন্ডে সিলেট খুলনার কাছে ম্যাচ হারলেও ঢাকা হারিয়েছিল রংপুর বিভাগকে। এবার তাদের লড়াই অমীমাংসিত থেকে। 

এছাড়া মূল মাঠে হয়েছিল চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রো। দুই দলই লিগের প্রথম রাউন্ডে জয় পেয়েছিল। দ্বিতীয় রাউন্ডে পয়েন্ট ভাগাভাগি করতে হলো তাদেরকে। ১ উইকটে ৪৩ রান নিয়ে বৃহস্পতিবার চতুর্থ দিনের খেলা শুরু করে চট্টগ্রাম বিভাগ। স্কোরবোর্ডে ৪০ রান যোগ করে চট্টগ্রাম হারায় প্রথম উইকেট। হাফ সেঞ্চুরির থেকে ৩ রান দূরে থাকতে আউট হন সাদিকুর রহমান।

দলের অধিনায়ক মুমিনুল হকও এ ম্যাচেও ভালো করতে পারেননি। প্রথম ইনিংসে ১১ রান করা মুমিনুল এবার করেন ১৩ রান। আউট হন শরীফউল্লাহর বলে স্ট্যাম্পড হয়ে। তিনে নামা মাহমুদুল হাসান জয় হাফ সেঞ্চুরির পর নিজের ইনিংস বড় করেন। কিন্তু ৭৮ রানে তার ইনিংসটি শেষ হয় রান আউটে। এরপর দ্রুত রান তুলতে গিয়ে আউট হন ইয়াসির (৩৯), ইরফান শুক্কুর (২৮) ।  

মধ্যাহ্ন বিরতির এক ঘণ্টা পর ইনিংস ঘোষণা করে চট্টগ্রাম। ৬ উইকেটে তাদের রান ২৩৪। এর আগে প্রথম ইনিংসে ১৩৫ রানের লিড পাওয়ায় ঢাকা মেট্রোকে তারা ৩৭০ রানের টার্গেট দেয়। লক্ষ্য তাড়ায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামলেও বিপর্যয়ে পড়েনি ঢাকা মেট্রো। ওপেনিং আজমির ৪৭ রানের ঝকঝকে ইনিংস খেলে চাপ সামলে নেন। আরেক ওপেনার জাহিদুজ্জামান করেন ৬১ রান। ভালো করতে পারেননি শামসুর রহমান। ২৩ রানে ফেরেন সাজঘরে। দিনের খেলা শেষ হওয়ার আগে দুই দল ড্র মেনে নেন তখন ঢাকা মেট্রোর রান ২ উইকেটে ১৪৮। 

জাহিদুজ্জামানের সঙ্গে ৮ রানে অপরাজিত থাকেন মার্শাল আইয়ুব। প্রথম ইনিংসে ১৫৯ রানের ইনিংস খেলায় ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন পিনাক ঘোষ।

এদিকে একাডেমি মাঠে নিষ্প্রাণ ড্র হয়েছে ঢাকা ও সিলেটের ম্যাচ। ৩১০ রানের লক্ষ্যে খেলত নেমে ঢাকা বিভাগ ৫ উইকেটে তোলে ১৪৭ রান। সাইফ হাসান সর্বোচ্চ ৬৪ রান করেন। ৩ উইকেট নেন সিলেটের অধিনায়ক এনামুল হক জুনিয়র। প্রথম ইনিংসে ১১৪ রান ও ম্যাচে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন শুভাগত হোম।
 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়