ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লকডাউনে চলবে বাংলাদেশ গেমস: বিওএ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ৪ এপ্রিল ২০২১  
লকডাউনে চলবে বাংলাদেশ গেমস: বিওএ

সোমবার থেকে দেশে সাতদিনের লকডাউন শুরু হলেও বাংলাদেশ গেমস চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

বাংলাদেশ গেমসও কি লকডাউনে চলে যাবে? এ নিয়ে অ্যাথলেট-কর্মকর্তাদের মধ্যে গতকাল থেকে উৎকন্ঠা। শনিবার লকডাউনের ঘোষণা আসলেও সরকারি প্রজ্ঞাপন আজ প্রকাশিত হয়েছে। অপেক্ষায় থাকা বিওএও আনুষ্ঠানিক ভাবে আজ প্রতিযোগিতা চালু রাখার ঘোষণা দিয়েছে।

বিএও মহাসচিব শাহেদ রেজা বলেন,'বাংলাদেশ গেমস চলবে। যেগুলো ইভেন্ট বাকি আছে আমরা স্বাস্থ্যবিধি মেনে শেষ করবো। আমি আশাবাদী। সরকার বিষয়টি জানে। পক্ষ থেকে ইতিবাচক উত্তর পাবো।’

'এরইমধ্যে সবার সঙ্গে কথা হয়েছে। তারা আশ্বাস দিয়েছেন গেমসটা ঠিক মতো হবে। আগামী ৯ তারিখের মধ্যে গেমসটি শেষ করে ফেলব।’ - যোগ করেন তিনি।

অনেকটা ঝুঁকি নিয়ে দেশের সবচেয়ে বড় ক্রীড়া উৎসব বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের পর্দা উঠে গত ১ এপ্রিল। এ গেমস চলবে ১০ এপ্রিল পর্যন্ত। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়ছেন। এর মধ্যে সোনা ও রৌপ্য পদক রয়েছে ৩৭৮টি। এরই মধ্যে কয়েকটি ইভেন্টের লড়াই শেষ হয়েছে। দুই-একদিনের মধ্যে আরও কয়েকটি ইভেন্ট চূড়ান্ত হবে।

গেমসটি গত বছরের এপ্রিলে হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে তা হয়নি।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়