ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোনালদোর কাছে জার্সি চেয়ে ‘লজ্জিত’ হয়েছিলেন তিনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ৫ এপ্রিল ২০২১  
রোনালদোর কাছে জার্সি চেয়ে ‘লজ্জিত’ হয়েছিলেন তিনি

ক্রিস্টিয়ানো রোনালদোকে আদর্শ মানতেন আতালান্তার ফুল-ব্যাক রবিন গোসেনস। কিন্তু জুভেন্টাস ফরোয়ার্ডের একটি আচরণ পাল্টে দিয়েছে তার দৃষ্টিভঙ্গিকে। সিরি আ’র দুই ক্লাবের মুখোমুখি লড়াইয়ের পর রোনালদোর সঙ্গে একটি ঘটনার পর বিব্রতকর অবস্থায় পড়ার কথা আত্মজীবনীতে প্রকাশ করলেন জার্মান ডিফেন্ডার।

ঘটনাটি ২০১৯ সালের ইতালিয়ান কাপ কোয়ার্টার ফাইনালের। ম্যাচ শেষে রোনালদোর জার্সিটি চেয়েছিলেন গোসেনস। তাকে আশাহত করেছিলেন সিআরসেভেন। তার কাছ থেকে এমন আচরণে লজ্জায় লাল হয়ে গিয়েছিলেন আতালান্তা ফুল-ব্যাক। এমনকি এখনও ওই ঘটনা বিব্রত করে তাকে। ‘ড্রিমস আর ওর্থহোয়াইল’ নামের আত্মজীবনীতে এই অস্বস্তিকর গল্পের কথা শোনান গোসেনস।

২৬ বছর বয়সী লেফট উইং ব্যাক সেই দিনের কথা এভাবে লিখেছেন, “জুভেন্টাসের বিপক্ষে খেলা শেষে আমি রোনালদোর জার্সি পাওয়ার স্বপ্ন পূরণ করতে চেয়েছিলাম। শেষ বাঁশি বাজার পর আমি তার কাছে গেলাম, তখনও আমরা জয় উদযাপন শুরু করিনি। কিন্তু রোনালদো আমাকে ফিরিয়ে দেয়। আমি তাকে বলেছিলাম, ‘ক্রিস্টিয়ানো, আমি কি তোমার জার্সিটা পেতে পারি? সে আমার দিকে না তাকিয়েই শুধু বললো, না!’’

রোনালদোর কাছ থেকে প্রত্যাখ্যাত হওয়ার পর লজ্জায় মাটিতে মিশে যাওয়ার মতো অবস্থা গোসেনসের, ‘ভীষণ লজ্জা পেয়েছিলাম। আমি তাড়াতাড়ি ওই জায়গা থেকে চলে যাই, আমার নিজেকে ছোট লাগছিল। কোনও বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়লে আপনি দেখার চেষ্টা করেন কেউ আপনাকে দেখে ফেললো কি না, তখন আমার অবস্থাও হয়েছিল ওই রকম। আমি নিজেকে লুকিয়ে ফেলতে চেষ্টা করছিলাম।’

বর্তমান সময়ের অন্যতম আরেক সেরা ফুটবলার লিওনেল মেসির কাছ থেকেও একবার জার্সি চেয়ে পাননি বায়ার্ন মিউনিখের লেফট ব্যাক আলফান্সো দাভিস। এবার রোনালদোর ব্যাপারেও এমন অভিযোগ শোনা গেলো। তাতে করে দুই তারকার দাম্ভিকতা হয়তো বড় করে দেখবেন নিন্দুকেরা। আসলে পরিস্থিতিই দুজনকে বদলে দিয়েছিল। রোনালদো ওই ম্যাচ হেরেছিলেন ৩-০ গোলে, আর মেসি জার্সি দিতে অস্বীকৃতি জানান গত বছরের চ্যাম্পিয়নস লিগে বার্সার ৮-২ গোলে বিভীষিকাময় হারের পর।  

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়