ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২০২৫ সাল পর্যন্ত ম্যানসিটিতে ডি ব্রুইনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ৭ এপ্রিল ২০২১  
২০২৫ সাল পর্যন্ত ম্যানসিটিতে ডি ব্রুইনা

চুক্তিতে সই করলেন ডি ব্রুইনা

নতুন চুক্তিতে সই করেছেন কেভিন ডি ব্রুইনা, যা তাকে ২০২৫ সাল পর্যন্ত ম্যানচেস্টার সিটিতে রাখছে। বুধবার (৭ এপ্রিল) ক্লাবটি এই খবর নিশ্চিত করেছে।

গত বছর প্রিমিয়ার লিগের মৌসুম সেরা বেলজিয়ান মিডফিল্ডার নতুন করে চার বছর চুক্তি করেছেন। অর্থাৎ ৩৪তম জন্মদিন পর্যন্ত ইতিহাদ স্টেডিয়ামে থাকছেন তিনি।

বর্তমান চুক্তি শেষ হতো আর দুই বছর পর। কিন্তু তার সঙ্গে সম্পর্ক আরও লম্বা করলো সিটি। পেপ গার্দিওলার অধীনে দলে দারুণ অবদান রেখে চলেছেন ডি ব্রুইনা।

চুক্তির আনুষ্ঠানিকতা সারার পর ডি ব্রুইনা বলেছেন, ‘২০১৫ সালে সিটিতে যোগ দেওয়ার পর থেকে এই ক্লাবকে নিজের বাড়ি মনে হয়েছে। এর চেয়ে সুখী আর হতে পারতাম না। ভক্তদের আমি ভালোবাসি। ম্যানচেস্টারে আমার পরিবার থিতু হয়েছে এবং আমার খেলার সত্যিই দারুণ অগ্রগতি হচ্ছে। আমার পারফরম্যান্সের সর্বোচ্চটা দিতে যখন যা প্রয়োজন আমাকে দিয়েছে এই ক্লাব। তাই কোনোকিছু না ভেবেই চুক্তিতে সই করেছি।’

২০১৫ সালের আগস্টে জার্মান ক্লাব ভলফসবার্গ থেকে ম্যানসিটিতে যোগ দেন ডি ব্রুইনা। তৎকালীন ক্লাব রেকর্ড ফি সাড়ে ৫ কোটি পাউন্ডে তাকে নিয়ে আসার সিদ্ধান্ত বেশ সমালোচিত হয়েছিল। কিন্তু সমালোচকদের মুখ বন্ধ করতে সময় নেননি বেলজিয়ান মিডফিল্ডার। গার্দিওলার অধীনে দুটি লিগ, চারটি লিগ কাপ ও একটি এফএ কাপ জয়ে দারুণ অবদান রাখেন।

২৯ বছর বয়সী এই তারকা ১৭৬ প্রিমিয়ার লিগ ম্যাচ খেলে অ্যাসিস্ট ৭৭টি। ২০১৯-২০ মৌসুমে ২০টি গোল বানিয়ে দিয়ে এক আসরে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ডে সাবেক আর্সেনাল স্ট্রাইকার থিয়েরি অঁরির পাশে বসেছিলেন ডি ব্রুইনা।

ক্লাবটির সঙ্গে কেবল চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা হয়নি তার। বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ ২-১ গোলে জেতার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে তার সঙ্গে নতুন চুক্তি করলো সিটিজেনরা। এবার হয়তো অধরা মুকুটটি মাথায় উঠতে যাচ্ছে ডি ব্রুইনার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়