Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

তাহলে এই কারণে হালান্ডের অটোগ্রাফ নেন সহকারী রেফারি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ৮ এপ্রিল ২০২১  
তাহলে এই কারণে হালান্ডের অটোগ্রাফ নেন সহকারী রেফারি!

ম্যানচেস্টার সিটি ও বরুশিয়া ডর্টমুন্ডের চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ শেষ হওয়ার পরের ঘটনা। দলের সবার সঙ্গে ড্রেসিং রুমের দিকে যাচ্ছিলেন ডর্টমুন্ড স্ট্রাইকার আর্লিং হালান্ড। এমন সময়ে তাকে টানেলে থামিয়ে তার অটোগ্রাফ নিলেন ম্যাচের লাইন্সম্যান অকতাভিয়ান সোভরে। এমন কান্ডে রোমানিয়ান এই সহকারী রেফারির পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। তবে কোনও ব্যক্তিগত লাভের আশায় কাজটি করেননি তিনি।

নরওয়ের এই স্ট্রাইকার তার পারফরম্যান্স দিয়ে আলো ছড়াচ্ছেন। পরবর্তী প্রজন্মের সম্ভাব্য বিশ্বসেরা ফুটবলার মনে করা হয় এই ২০ বছর বয়সী তারকাকে। চ্যাম্পিয়নস লিগে দ্রুততম ২০ গোল করা হালান্ডের ভক্ত বিশ্বজুড়ে কম নয়। তাই বলে ম্যাচের একজন রেফারি তার অটোগ্রাফ নিতে ছুটে যাবেন, এটা ভ্রু কুচকে দেওয়ার মতোই ব্যাপার। মঙ্গলবারের ম্যাচ শেষ হওয়ার দুই দিন পর জানা গেলো অটোগ্রাফ নেওয়ার আসল কারণ।

৪৭ বছর বয়সী অকতাভিয়ান শীর্ষস্থানীয় ক্রীড়া তারকাদের অটোগ্রাফ সংগ্রহ করে তা দেশে নিলামে তোলেন। সেখান থেকে পাওয়া অর্থ দান করেন রোমানিয়ার গুরুতর অটিজমে ভোগা তরুণ ও শিশুদের সহায়তায়।

গাজেতা স্পোর্তুরিলোরকে এসওএস অটিজম বিহোর অ্যাসোসিয়েশন প্রেসিডেন্ট সিমোনা জ্লিবুত বলেছেন, ‘ওই অটোগ্রাফ একটা মহৎ কাজের জন্য। হয়তো লোকজন জানে না। কিন্তু তাভি (সোভরে) এই অ্যাসোসিয়েশনকে সহায়তায় সরাসরি জড়িত। গত কয়েক বছর ধরে তিনি আমাদের অনেক সাহায্য করেছেন।’

ম্যাচ শেষে দৌড়ে টানেলে ঢুকে লাল ও হলুদ কার্ডে অটোগ্রাফ চান অকতাভিয়ান। হালান্ডও হাসিমুখে তা দিয়ে দেন। আরেকজনের অটোগ্রাফ নেওয়ার কথা ছিল এই সহকারী রেফারির, পেপ গার্দিওলার। ম্যাচ শেষ হওয়ার পর পর ম্যানসিটি কোচের নাগাল পেতে ব্যর্থ হন অকতাভিয়ান।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়