Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২১ ১৪২৮ ||  ২৪ জিলহজ ১৪৪২

দল ঘোষণার আগেই অনুশীলন শুরু মুমিনুলদের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২২, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ২০:২৫, ৮ এপ্রিল ২০২১
দল ঘোষণার আগেই অনুশীলন শুরু মুমিনুলদের

নিউ জিল্যান্ড সফর এখন অতীত। দরজায় কড়া নাড়ছে ওয়ালটন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ। ক্রিকেটাররা ১২ এপ্রিল দেশ ছাড়বেন এই সিরিজের দুই ম্যাচ টেস্ট খেলতে। ২১ এপ্রিল থেকে শুরু হবে সিরিজ। দল ঘোষণা না হলেও এর মধ্যে অনুশীলন শুরু করেছেন মুমিনুল হকরা।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেখা গেছে মুমিনুলদের ঘাম ঝরাতে। সকাল থেকে শুরু করে অনুশীলন চলে দুপুর আড়াইটা পর্যন্ত।

বরাবরের মতো সবার আগে অনুশীলনে আসেন মুশফিকুর রহিম। একে একে মিরপুরে সবুজ গলিচায় ঘাম ঝরিয়েছেন মোহাম্মদ মিথুন, তাসকিন আহমেদ, সাইফ হাসান ও  সাদমান ইসলামরা। পাশেই একাডেমি মাঠে রানিং করতে দেখা গেছে উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান, কামরুল ইসলাম রাব্বিদের। স্পিনে হাত ঘুরিয়েছেন তাইজুল ইসলাম।

মুশফিক দীর্ঘক্ষণ ব্যাটিং করেন সেন্টার উইকেটে। দলের এই তারকা ব্যাটসম্যান ছিলেন ইনজুরিতে। যার কারণে খেলতে পারেননি নিউ জিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। দলের জন্য স্বস্তি তার ব্যাটিংয়ে ফেরা। এদিকে ব্যাটিং অনুশীলন করেন অধিনায়ক মুমিনুল, সাইফ ও সাদমান। তাদের দিকে তীক্ষ্ণ নজর ছিল ব্যাটিং কোচ জন লুইসের। বোলিং কোচ ওটিস গিবসন কাজ করেছেন তাসকিনকে নিয়ে।

ব্যাটিং-বোলিং কোচকে মিরপুরে দেখা গেলেও ছিলেন না প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক। দুজনেই ছুটিতে দক্ষিণ আফ্রিকায়। কাল তাদের ফেরার কথা রয়েছে। ডমিঙ্গোর জন্য টেস্ট সিরিজের দলও ঘোষণা করতে বিলম্ব হচ্ছে।

করোনাভাইরাস ও নেট বোলারের জন্য বাংলাদেশ দলের স্কোয়াড একটু বড় হতে পারে। কারণ শ্রীলঙ্কা নেট বোলার দেবে না তাই বাধ্য হয়েই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বিকল্প ব্যবস্থা করতে হচ্ছে। এ ছাড়া একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচও রয়েছে। তা ২০/২১ সদস্যের বড় স্কোয়াড নিয়েই যেতে হবে দ্বীপরাষ্ট্রে।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়