Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

ইউরোতে মাঠে প্রবেশের সুযোগ পাবেন দর্শকরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৯, ১০ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৫৪, ১০ এপ্রিল ২০২১
ইউরোতে মাঠে প্রবেশের সুযোগ পাবেন দর্শকরা

মহামারি করোনাভাইরাসের কারণে ফুটবল মাঠে দর্শক প্রবেশ নিষিদ্ধ। এমন সময়ে শুরু হতে যাচ্ছে ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই ইউরো-২০২০। সবাই ধরেই নিয়েছিল ইউরোপের করোনা পরিস্থিতির কারণে হয়তো টেলিভিশনের পর্দায়ই দেখতে হবে জার্মানি, ইতালি, ফ্রান্স, স্পেন, ইংল্যান্ড, পর্তুগাল, ক্রোয়েশিয়ার মতো দলগুলোর লড়াই।

তবে শুক্রবার (৯ এপ্রিল) দর্শকদের সুখবর দিয়েছে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। সংস্থাটি জানিয়েছে ইউরো-২০২০ এর ১২টি ভেন্যুর ৮টিতে দর্শক প্রবেশের সুযোগ পাবেন। সেগুলো হলো আমস্টারডাম, বাকু, বুচারেস্ট, বুদাপেস্ট, কোপেনহেগেন, গ্লাসগো, লন্ডন ও সেইন্ট পিটার্সবার্গ।

অবশ্য ভেন্যুগুলোকে দর্শক প্রবেশের সুযোগ দেওয়ার বিষয়ে পরিকল্পনা জমা দিতে বলা হয়েছে।

ইউরোর ম্যাচ দেখতে দর্শক প্রবেশের সুযোগ দেওয়া হলেও প্রত্যেকটি ভেন্যুর ধারনা ক্ষমতার ৫০ শতাংশ টিকিট বিক্রি করা যাবে। তবে পরিবেশ ও করোনা পরিস্থিতি বিবেচনায় কোনো কোনো ভেন্যুতে চাইলে আরো বেশি দর্শকও প্রবেশের সুযোগ দেওয়া যাবে।

কোনো কোনো ভেন্যু কর্তৃপক্ষ আবার পরিকল্পনা করছে ২৫ থেকে ৩৩ শতাংশ দর্শককে প্রবেশের সুযোগ দেওয়ার। সেই তালিকায় আছে বুচারেস্ট, আমস্টারডাম, কেপোনেহেগেন ও গ্লাসগো। ওয়েম্বলির ধারণক্ষমতার ২৫ শতাংশ টিকিট বিক্রি করা হবে।

সেইন্ট পিটার্সবার্গের ধারণক্ষমতার ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। আর বুদাপেস্ট তার ধারণক্ষমতার শতভাগ টিকিট বিক্রি করার পরিকল্পনা করছে।

তবে পরিস্থিতি বিবেচনায় এগুলো পরিবর্তনও হতে পারে।

আগামী জুনের ১১ তারিখ থেকে জুলাই মাসের ১১ তারিখ পর্যন্ত ইউরোপের ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ইউরো-২০২০।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়