ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ধোনি-পান্তের লড়াই শুরু, একাদশে যারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ১০ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:৫৪, ১০ এপ্রিল ২০২১
ধোনি-পান্তের লড়াই শুরু, একাদশে যারা

এটা যেনো কিংবদন্তি বনাম উত্তরসূরির লড়াই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও রিশাভ পান্তের দিল্লি ক্যাপিটালস। 

শনিবার (১০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলাটি শুরু হবে। এই ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন দিল্লির অধিনায়ক পান্ত।

গতবারের রানার্সআপ দিল্লি এবার আরও ভালো কিছুর প্রত্যাশায় মাঠে নামবে। দলটি এবার পাচ্ছে না ব্যাট হাতে ভরসার প্রতীক ও গতবারের অধিনায়ক শ্রেয়াস আইয়্যারকে। ইনজুরির কারণে তিনি ছিটকে গেছেন। আউয়্যারের পরিবর্তে এবার নেতৃত্ব দেবেন পান্ত।

তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে পান্তের দিল্লি নিজেদের গড়ছে নতুন করে। দলে অমিত সম্ভাবনা। পৃথ্বী শহ, পান্ত, ধাওয়ান, স্মিথ, হেটমায়ার ও স্টনিসরা একসঙ্গে জ্বলে উঠলে কপাল পুড়বে যে কোনো দলেরই।

এদিকে তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই গত আসরে দুবাইয়ে বাজে মৌসুম কাটিয়েছে। ৮টি দলের মধ্যে তাদের অবস্থান ছিল ৭ নম্বরে। ধোনির নেতৃত্বে আবারও তারা ঘুরে দাঁড়াতে চাইবে।

চেন্নাই দল অনেকটা ওল্ড স্কুল! তার দলে রয়েছে তার পুরোনো দিনের সঙ্গীরা। সুরেশ রায়না, ডু প্লেসিস, আম্বাতি রাইডু, রবীন্দ্রর জাদেজা, ডোয়াইন ব্রাভো সবাই তার খুব কাছের, খুব প্রিয়, পুরোনো সৈনিক। এ দলটা অনেক দিন ধরেই খেলছে একসঙ্গে।

তাই শক্তিমত্তায় তারা কিছুটা হলেও এগিয়ে। তবে বেশিরভাগ ক্রিকেটার উচ্চমানের ক্রিকেট থেকে দূরে থাকায় দলের রসায়ন জমকে কী না তা নিয়ে অনেক ধোঁয়াশাও রয়েছে।

চেন্নাই সুপার কিংস 

মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক) ফাফ ডু প্লেসিস, রুতুরাজ গায়কোয়াড, মঈন আলী, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, স্যাম কারান, ডুয়াইন ব্রাভো, শার্দুল ঠাকুর ও দীপক চাহার। 

দিল্লি ক্যাপিটালস 

রিশাভ পান্ত (অধিনায়ক) শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, শিমরন হেটমায়ার, মার্কুস স্টনিস, ক্রিস ওকস, টম কারান, রবিচন্দ্রন অশ্বিন, অমিত মিশ্রা ও আবেশ খান। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়