Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

ধাওয়ান-পৃথ্বীর ব্যাটে উড়ে গেলো ধোনির চেন্নাই 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৩, ১০ এপ্রিল ২০২১   আপডেট: ০০:২৩, ১১ এপ্রিল ২০২১
ধাওয়ান-পৃথ্বীর ব্যাটে উড়ে গেলো ধোনির চেন্নাই 

টি-টোয়েন্টি ক্রিকেটে ১৮৮ রান তাড়া করা যে কোনো দলের জন্যই চ্যালেঞ্জিং। কিন্তু এই রানকে মামুলি বানিয়ে ফেলেছেন দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার শিখর ধাওয়ান-পৃথ্বী’শ। দুজনের ঝোড়ো ইনিংসে চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে দিল্লি।

শনিবার (১০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ধোনির চেন্নাই ও রিশাভ পান্তের দিল্লি। টস হেরে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৮৮ রান করে চেন্নাই। রান তাড়া করতে নেমে ৮ বল বাকি থাকতে ৭ উইকেটের জয় নিয়ে দিল্লি মাঠ ছাড়ে।  

রান তাড়া করতে নেমে শুরু থেকেই বিস্ফোরক ব্যাটিং করেন ধাওয়ান-পৃথ্বী। ওপেনিং জুটি থেকে আসে ৮২ বলে ১৩৮। দুজনের চার-ছয়ের ফুলঝুরিতে দিশেহারা ছিলেন চেন্নাইয়ের বোলাররা। মাত্র ৩৮ বলে ৯ চার ও ৩ ছয়ে ৭২ রান করেন পৃথ্বী। তিনি আউট হলে ভাঙ্গে এই জুটি।

জয় থেকে মাত্র ২২ রান দূরে থাকতে আউট হন শিখর ধাওয়ান। তার ব্যাট থেকে আসে ৫৪ বলে ৮৫ রান। তার ইনিংসটি সাজানো ছিল ১০টি চার ও ২টি ছয়ে। তারা দুজন ফিরে গেলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি দিল্লির। ১৪ রান করে শেষ দিকে আউট হন স্টনিস। ১৫ রান করে অপরাজিত ছিলেন পান্ত। 

এর আগে  সুরেশ রায়নার হাফসেঞ্চুরিতে ভর করে ধাক্কা সামলে ওঠে চেন্নাই; শেষে রবীন্দ্র জাদেজা-স্যাম কারানের ঝোড়ো ব্যাটিংয়ে ১৮৯ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় মহেন্দ্র সিং ধোনির দল। 

চেন্নাইয়ের শুরুটা ভালো ছিল না। ইনিংসের দ্বিতীয় ওভারেই ফাফ ডু প্লেসির উইকেট হারায় দলটি। পরের ওভারেই সাজঘরে ফেরেন আরেক ওপেনার ঋতুরাজ গায়কোয়াড। এরপরই খেলার হাল ধরেন মঈন আলী-রায়না। দুজনের তৃতীয় উইকেটের জুটি থেকে আসে ৫৩ রান।  

মঈন ২৪ বলে ৩৬ করে সাজঘরে ফিরলেও রায়না রাইডুর সঙ্গে আবার জুটি গড়ে ৩৬ বলে ৫৪ করে ক্ষান্ত হন। রাইডু ১৬ বলে ২৩ রান করেন। রায়না-রাইডুর জুটি থেকে আসে ৬৩ রান। 

ধোনি ব্যাট হাতে ব্যর্থ প্রথম ম্যাচেই। তিনি ফেরেন ০ রানে। রাইডু-ধোনির উইকেট হারানোর পর ঝড় তোলেন জাদেজা-কারান। জাদেজা ১৭ বলে ২৬ করে অপরাজিত থাকলেও কারান ১৫ বলে ৩৪ রান করে ইনিংসের শেষ বলে আউট হন। শেষ পর্যন্ত ১৮৮ রান করে থামে চেন্নাই। 

দিল্লির হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন ক্রিস ওকস ও আবেশ খান। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়