Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

৪ বিদেশি কারা? দেখে নিন কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ১১ এপ্রিল ২০২১   আপডেট: ০৯:৩২, ১১ এপ্রিল ২০২১
৪ বিদেশি কারা? দেখে নিন কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তৃতীয় ম্যাচে আজ মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। রাত ৮টায় চেন্নাইয়ে ম্যাচটি শুরু হবে। 

তিন মৌসুম পর কলকাতা নাইট রাইডার্স শিবিরে ফিরেছেন বাংলাদেশের সুপারস্টার সাকিব আল হাসান। নিলাম থেকে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয় শাহরুখ খানের কলকাতা। এ দলের হয়ে ২০১২ এবং ২০১৪ সালে দুইবার শিরোপাও জিতেছিলেন সাকিব। এছাড়া ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত ছিলেন কলকাতা শিবিরেই। 

আইপিএলের দলগুলো স্কোয়াডে ৮ জন করে বিদেশি ক্রিকেটার রাখতে পারেন। ম্যাচে খেলাতে পারেন ৪ জন। আজ হায়রাবাদের বিপক্ষে সাকিবদের একাদশ কেমন হতে পারে? ৪ বিদেশি কারা?

কলকাতার দৈনিক আনন্দবাজারের জোর দাবি, সাকিব আল হাসানকে নিয়েই কলকাতা আজ মাঠে নামবে। ব্যাটিং ও বোলিংয়ে ভারসাম্য রাখতে বাঁহাতি স্পিন অলরাউন্ডারকে নামাবে কলকাতা। আবার ম্যাচটা চেন্নাইয়ে বলেই সাকিবের একাদশে থাকার সম্ভাবনা জোরালো। একে তো চেন্নাইয়ে মন্থর উইকেট। সেখানে স্পিনাররা পেয়ে থাকেন বাড়তি সুবিধা। দুইয়ে মিলিয়ে সাকিব সেরা অস্ত্র।  

সাকিবসহ কলকাতায় বিদেশী ক্রিকেটার রয়েছেন এউয়ন মরগ্যান, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, প্যাট কামিন্স, বেন কাটিং, লোকি ফার্গুসন, টিম সাইফার্ট। অধিনায়ক মরগ্যান, প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেলের বিকল্প দেখেন না তারা। সঙ্গে প্রথম ম্যাচে মাঠে নামবেন সাকিব।  

নারিনের সঙ্গে সাকিবের মূল প্রতিযোগিতা। নারিন মূলত স্পিনার হলেও ওপেনিংয়ে নেমে পিঞ্চ হিটিংয়ে বেশ চমক দেখিয়েছেন। যদিও গত আসরে তার ব্যাটিং-বোলিং কোনটাই ভালো ছিল না। ব্যাটিংয়ে মাত্র ১২১ রান। বল হাতে ৫ উইকেট। তবুও তাকে ধরে রেখেছে কেকেআর। কেকেআরে দশ বছর কাটিয়ে দেওয়া ক্যারিবিয়ান ক্রিকেটারে পূর্ণ আস্থা থাকলেও সাকিবের দিকে নজর রয়েছে দলটির।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ

শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, নীতিশ রানা, এউয়ন মরগ্যান, দীনিশ কার্তিক, সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, হারভাজন সিং, বরুণ চক্রবর্তী, প্রসৃদ্ধ কৃষ্ঞ।  

 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়