ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিগারের দ্বিতীয় সেঞ্চুরিতে ইমার্জিং দলের বড় জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ১১ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:১৭, ১১ এপ্রিল ২০২১
নিগারের দ্বিতীয় সেঞ্চুরিতে ইমার্জিং দলের বড় জয়

ইমার্জিং দলের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি করলেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা। সিলেটে  চতুর্থ ওয়ানডেতে সফরকারীদের ২৩৭ রানের টার্গেট দিয়ে ১১০ রানের বড় জয় পেয়েছে স্বাগতিকরা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে নিগারের অপরাজিত ১০১ রান বাংলাদেশকে এনে দেয় ৪ উইকেটে ২৩৬ রান। জবাবে ফাহিমা খাতুনের বোলিংয়ে ৪৬.৫ ওভারে ১২৬ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। এই জয়ে ৪-০ তে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে থাকলো স্বাগতিকরা।

পঞ্চম ওভারের শেষ বলে শারমিন সুলতানা আউট হলে ক্রিজে নামেন নিগার। মুর্শিদা খাতুনের (৪১) সঙ্গে ৮২ রানের জুটি গড়ে তিনি দারুণ শুরু এনে দেন। পরে সোবহানা মোস্তারির (৪৫) সঙ্গে তার ৯৭ রানের জুটিতে দুইশ ছাড়ায় বাংলাদেশ।

১৩২ বলে ৮ চার ও ১ ছয়ে ১০১ রানে অপরাজিত ছিলেন নিগার। সিরিজের দ্বিতীয় ম্যাচেও ১০১ রানের হার না মানা ইনিংস খেলে দলকে ৭ উইকেটে জিতিয়ে ম্যাচসেরা হন তিনি।

বড় লক্ষ্যে নেমে আন্নেকে বোসের ৬৩ রানের ইনিংস ছাড়া দক্ষিণ আফ্রিকার কোনও ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি। ফাহিমা ৯.৫ ওভারে ৪ উইকেট নেন ২৯ রান দিয়ে। ১০ ওভারে ৩ মেডেনসহ ১৯ রান দিয়ে ২ উইকেট নেন সালমা খাতুন। ম্যাচসেরা হয়েছেন নিগার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়