Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২২ রমজান ১৪৪২

চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১২ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৫৫, ১২ এপ্রিল ২০২১
চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল

‘ওয়ালটন শ্রীলঙ্কা-বাংলাদেশ’ সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় টেস্ট দল। মুমিনুল হকের নেতৃত্বে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট খেলবেন লাল সবুজের প্রতিনিধিরা।

২ ম্যাচের এই টেস্ট সিরিজ খেলতে সোমবার  (১২ এপ্রিল) দুপুর ১২টা ৪০ মিনিটে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশ্যে যান মুমিনুলরা। 

সাড়ে ১২টায় ফ্লাইট থাকলেও তা পেছানো হয় ১০ মিনিট। বিসিবির প্রটোকল অফিসার ওয়াসিম খান রাইজিংবিডিকে মুমিনুল হকদের বহনকারী বিমান ছেড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। 

শ্রীলঙ্কায় পৌঁছানোর পর তিন দিন পুরো দল রুম কোয়ারেন্টাইনে থাকবেন। এরপর শুরু হবে মাঠের অনুশীলন। নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ম্যাচটি হবে ১৭-১৮ এপ্রিল।

শ্রীলঙ্কা সফরের জন্য গত শুক্রবার বিসিবি ২১ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা করে। নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ থকায়  বড় দল ঘোষণা করেছেন নির্বাচকরা। তাছাড়া শ্রীলঙ্কা নেট বোলার দেবে না তাই স্কোয়াডে বাড়তি বোলারও রাখা হয়ে।

সিরিজের দুটি টেস্ট ম্যাচ হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় টেস্ট ২৯ এপ্রিল।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে।  সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় লাল সবুজের প্রতিনিধিরা।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়