Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২২ রমজান ১৪৪২

রাজস্থান-পাঞ্জাব: সম্ভাবনার পাল্লায় কে এগিয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ১২ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:১৩, ১২ এপ্রিল ২০২১
রাজস্থান-পাঞ্জাব: সম্ভাবনার পাল্লায় কে এগিয়ে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামবে রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস। গত আসরে সুবিধা করতে পারেনি দল এই দুই ফ্র্যাঞ্চাইজি। এবার নতুন কিছুর লক্ষ্যেই মাঠে নামবে তারা।

সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে মুখোমুখি হবে রাজস্থান-পাঞ্জাব। সম্ভাবনার পাল্লায় দল দুটোর মধ্যে কারা এগিয়ে?

রাজস্থান রয়্যালস

আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান আর দেখা পায়নি কোনো ট্রফির। গত আসরে পয়েন্ট টেবিলে সর্বশেষ অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে। এবার দলটির ষষ্ঠ অধিনায়ক সঞ্জু স্যামসনের নেতৃত্বে দারুণ কিছুর সম্ভাবনা

তবে দলটি প্রথম ম্যাচে তাদের পূর্ণশক্তি নিয়ে নামতে পারবে না। ইনজুরির কারণে নেই ইংলিশ গতি তারকা জোফরা আর্চার। রাজস্থান কর্তৃপক্ষের জন্য সবচেয়ে বড় ক্ষতি আর্চারই। গত আসরে ২০ উইকেটের পাশাপাশি নিয়েছেন ১১৩ রান। এ ছাড়া কোয়ারেন্টাইনের কারণে অনুশীলন করতে না পারায় দলটি পাবে না মোস্তাফিজুর রহমান ও ডেবিড মিলারকে।

তবুও দলটিতে আছে বেন স্টোকস-জস বাটলারের মতো পরীক্ষিত ক্রিকেটার। আছেন এ আসরের সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার ক্রিস মরিস। দেশিদের মধ্যে সঞ্জু স্যামসন নিজের রাখতে পারেন বড় ভূমিকা। এ ছাড়া আছেন রাহু তেওয়াতিয়া-জয়দেবে উনাকাটের মট দারুণ ক্রিকেটার।

রাজস্থান (সম্ভাব্য একাদশ): সঞ্জু স্যামসন (অধিনায়ক) বেন স্টোকস, যশশ্বি জয়সওয়াল, জস বাটলার, রিয়ান পরাগ, শিভাম দুবে, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, অ্যান্ড্রু টাই ও জয়দেব উনাদকাট/কার্তিক তিয়াগি।  

পাঞ্জাব কিংস

১৩ আসর খেলার পর এই আসরে পাঞ্জাব কিংস এসেছে নতুন নামে। দলটির আগের নাম ছিল কিংস ইলেভেন পাঞ্জাব। অধিনায়ক লোকেশ রাহুলের মতে নতুন নামে পাঞ্জাব করতে পারে নতুন কিছু।

২০১৪ সালে আইপিএল ফাইনাল খেলার পর থেকে এখন পর্যন্ত কোনো আসরে প্লে অফই খেলতে পারেনি পাঞ্জাব। দলটির ব্যাট হাতে সবচেয়ে বড় ভরসা অধিনায়ক রাহুল নিজেই। গত তিন আসরে তার ব্যাট থেকে আসে ৬৫৯, ৫৯৩ ও ৬৭০ রান।

আছেন ক্রিস গেইলের মতো বিস্ফোরক ব্যাটসম্যান। যে কোনো মুহূর্তে মোড় ঘুরিয়ে দিতে পারেন খেলার। এ ছাড়া আছেন মায়াঙ্ক আগারওয়াল-নিকোলাস পুরাণের মতো ক্রিকেটার। বোলিংয়ে আছেন মোহাম্মদ শামির মতো পরীক্ষিত বোলার। স্পিনে মোড় ঘুরিয়ে দিতে পারেন রবি বিষ্ণুই।  

পাঞ্জাব (সম্ভাব্য একাদশ): লোকশ রাহুল (অধিনায়ক) মায়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, মোয়জেস হ্যানরিক, শাহরুখ খান, জালাজ সাক্সেনা, রিলে মেরেডিথ, রবি বিষ্ণুই, আরশদিপ সিং ও মোহাম্মদ শামি।  

এগিয়ে কারা: এখন পর্যন্ত ২১ দেখায় জয়ের পাল্লা ভারি রাজস্থানের। দলটি জয় পেয়েছে ১২টিতে, অন্য পাঞ্জাব ৯টিতে। এবারও রাজস্থান কিছুটা এগিয়ে থাকবে তবে আর্চারের অনুপস্থিতি ভোগাবে দলকে। তবে পাঞ্জাবও ছেড়ে কথা বলবে না। রাহুল-গেইলরা জ্বলে উঠলে গল্পটা হবে ভিন্ন।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়