Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

সাকিবের বিশেষ ‘হাফ সেঞ্চুরি’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৭, ১৩ এপ্রিল ২০২১   আপডেট: ২০:২০, ১৩ এপ্রিল ২০২১
সাকিবের বিশেষ ‘হাফ সেঞ্চুরি’

কলকাতা নাইট রাইডার্সে মঙ্গলবার (১৩ এপ্রিল) এক বিশেষ মাইলফলক ছুঁলেন সাকিব আল হাসান। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এই আইপিএলের দ্বিতীয় ম্যাচ শুরুর আগে দলের কেন্দ্রবিন্দু ছিলেন বাঁহাতি অলরাউন্ডার। কোচ ব্রেন্ডন ম্যাককালাম তাকে ডেকে একটি বিশেষ ক্যাপ তুলে দিলেন, যা কলকাতার হয়ে সাকিবের ৫০তম ম্যাচের স্মারক।

কলকাতার হয়ে আইপিএলে এটি সাকিবের সপ্তম আসর। দুইবার দলটির হয়ে খেলেছেন চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি। এই মৌসুমে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে বিশেষ হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন বাঁহাতি অলরাউন্ডার। আইপিএলে দলটির হয়ে সাকিব খেলছেনন ৪৪তম ম্যাচ, আর চ্যাম্পিয়নস লিগে দুই আসরে ৬টি।

২০১১ সালে কলকাতার সঙ্গে পথচলা শুরু সাকিবের। ২০১৭ সাল পর্যন্ত ছয় মৌসুম ছিলেন সেখানে। ২০১২ ও ২০১৪ সালে দলকে চ্যাম্পিয়ন করতে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। প্রথমবার কলকাতাকে শিরোপা জেতাতে ৮ ম্যাচে ১২ উইকেট নেন, ওই আসরে ব্যাটিংয়ে আসে মোট ৯১ রান। তবে পরেরবার ব্যাটে-বলে সমান ছিলেন সাকিব। ১৩ ম্যাচে ১১ উইকেট আর ব্যাট হাতে মোট ২২৭ রান।

আইপিএল ক্যারিয়ারে কলকাতার জার্সিতে সাকিবের মোট রান ৫০১। আর উইকেট ৪৪টি। ছয়টি চ্যাম্পিয়নস লিগ ম্যাচে মাত্র একটি উইকেট নেন এবং করেন ৪৫ রান। ২০১৮ সালে কলকাতা ছেড়ে সানরাইজার্স হায়দরাবাদে চলে যান সাকিব, সেখানে খেলেছেন ২০ ম্যাচ, ২৪৮ রান ও উইকেট ১৬টি। ২০১৬ সালের চ্যাম্পিয়নদের হয়ে প্রথম আসরে এক মৌসুমে নিজের সর্বোচ্চ ১৪ উইকেট নেন সাকিব।

এবার কলকাতার হয়ে প্রথম ম্যাচে উইকেট নিয়ে বোলিং শুরু করেন সাকিব। আগে ব্যাট করতে নেমে শেষ দিকে ৩ রানের বেশি করতে পারেননি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়