ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাকিবের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর রাসেলের তোপ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ১৩ এপ্রিল ২০২১   আপডেট: ২২:০৪, ১৩ এপ্রিল ২০২১
সাকিবের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর রাসেলের তোপ

অভিজ্ঞ স্পিনার হরভজন সিং প্রথম দুই ওভারেই দিলেন ১৭ রান, আর সাকিব আল হাসান প্রথম তিন ওভারে তার চেয়েও এক রান কম দিয়েছেন। চার ওভার বল করে সবচেয়ে কিপ্টে ছিলেন বাংলাদেশি বাঁহাতি স্পিনার। তার নিয়ন্ত্রিত বোলিংয়ের সঙ্গে আন্দ্রে রাসেলের ফাইফারে মুম্বাই ইন্ডিয়ান্সকে শেষ বলে ১৫২ রানে অলআউট করেছে কলকাতা নাইট রাইডার্স।

চেন্নাইয়ের চেপুকে এমএ চিদম্বরম স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়ে দ্বিতীয় ওভারেই বরুণ চক্রবর্ত্তী ফেরান প্রথম ম্যাচ খেলতে নামা কুইন্টন ডি কককে। ক্রিস লিনের বদলে একাদশে জায়গা পাওয়া দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান মাত্র ২ রান করে রাহুল ত্রিপাঠীকে ক্যাচ দেন।

১০ রানে উদ্বোধনী জুটি ভাঙলেও রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব ছন্দে ফেরান মুম্বাইকে। সাকিবের বোলিং ছিল দেখার মতো। এই দুই ব্যাটসম্যান তার প্রথম ওভারে নেন ৪ রান, দ্বিতীয় ও তৃতীয় ওভারে সাকিব দেন ছয়টি করে রান। বড় জুটির আভাস দেওয়া রোহিত ও সূর্যকুমারকে তিনি বিচ্ছিন্ন করেন নিজের শেষ ওভারে। দ্বিতীয় বলে চার মারার পরের বলটি উঁচুতে মেরেছিলেন সূর্যকুমার। লং অফে শুভমান গিলের সহজ ক্যাচ হন ৩৩ বলে ফিফটি করা এই ব্যাটসম্যান।

সূর্যকুমারের ৩৬ বলে করা ৫৬ রানের ইনিংস ছিল ৭ চার ও ২ ছয়ে সাজানো। ৭৬ রানের জুটি ভেঙে দিয়ে সাকিব ওই ওভার শেষ করেন ৭ রান দিয়ে। তার বোলিং ফিগার ৪-০-২৩-১। পরের ওভারে ইশান কিষাণকে (১) প্রসিদ্ধ কৃষ্ণার ক্যাচ বানান কামিন্স। ১৬তম ওভারে রোহিতের গুরুত্বপূর্ণ উইকেটটিও পান অস্ট্রেলিয়ান পেসার। ৩২ বলে ৩ চার ও ১ ছয়ে ৪৩ রান করে বোল্ড হন মুম্বাই অধিনায়ক।

রোহিতের বিদায়ে ছন্দ হারায় মুম্বাই। ৮ বলের ব্যবধানে তিন ব্যাটসম্যান আউট হন। আগের ম্যাচে ১৩ রান করা হার্দিক পান্ডিয়া (১৫) এবারও ব্যর্থ। প্রসিদ্ধের শিকার হন তিনি। আন্দ্রে রাসেল জোড়া আঘাত হানেন ক্যারিবিয়ান সতীর্থ কিয়েরন পোলার্ড (৫) ও মার্কো জ্যানসেনকে টানা দুই বলে ফিরিয়ে।

শেষ ওভারে টানা দুটি চারে দলীয় স্কোর দেড়শতে রেখে মাঠ ছাড়েন ক্রুনাল পান্ডিয়া। রাহুল চাহারের সঙ্গে তার জুটি ছিল ১২ বলে ২৪ রানের। ৯ বলে তিন চারে ১৫ রান করে রাসেলের কাছে আউট হন। পরের বলে যশপ্রীত বুমরাকে ডিপ মিডউইকেটে সাকিবের ক্যাচ বানিয়ে হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেন উইন্ডিজ পেসার। রাহুল চাহার দুটি রান নিয়ে তাকে সুযোগ বঞ্চিত করেন। শেষ বলে তাকে শুভমানের ক্যাচ বানিয়ে ফাইফার উদযাপনে করেন রাসেল। মাত্র ২ ওভারে ১৫ রান দিয়ে এই আসরের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে পাঁচ উইকেট পেলেন তিনি।

শেষ পাঁচ ওভারে ৩৮ রানে ৭ উইকেট হারিয়েছে মুম্বাই। আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পেসার হার্শা প্যাটেল ৫ উইকেট নিয়ে মুম্বাইকে ১৫৯ রানে থামান।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়