ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দলের তথ্য ফাঁস, বাংলাদেশের সাবেক কোচকে নিষিদ্ধ করল আইসিসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:১৭, ১৪ এপ্রিল ২০২১
দলের তথ্য ফাঁস, বাংলাদেশের সাবেক কোচকে নিষিদ্ধ করল আইসিসি

আইসিসির দুর্নীতিবিরোধী আইন লংঘন করে শাস্তি পেলেন জিম্বাবুয়ের সাবেক লিজেন্ডারি পেসার হিথ স্ট্রিক। তাকে আট বছরের জন্য নিষিদ্ধ করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত জিম্বাবুয়ে এবং বিভিন্ন টি-টোয়েন্টি লিগের কোচ থাকার সময় তার কর্মকান্ড নিয়ে তদন্ত করছিল আইসিসি। পাঁচটি অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। শুরুর দিকে অভিযোগ অস্বীকার করলেও পরে তা স্বীকার করেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক পেস বোলিং কোচ।

ম্যাচ পাতাতে সহায়ক হতে পারে দলের এমন তথ্য ফাঁস করে দেওয়ার অভিযোগ আনা হয়েছে স্ট্রিকের বিরুদ্ধে। জিম্বাবুয়ের কোচ থাকার সময় তৃতীয় পক্ষের কাছে দলের খেলোয়াড়দের ব্যাপারে তথ্য দিতেন সাবেক এই পেসার। ২০১৮ সালে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ম্যাচ সম্পর্কিত ভেতরের তথ্য ফাঁস করেন তিনি। একই বছর জিম্বাবুয়ে-আফগানিস্তান সিরিজ এবং আইপিএল ও আফগানিস্তান প্রিমিয়ার লিগেও একই অনৈতিক কাজ করেছিলেন স্ট্রিক।

তার বিরুদ্ধে আনা পাঁচটি অভিযোগ দুর্নীতিবিরোধী ট্রাইব্যুনালে স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন স্ট্রিক। ২০২৯ সালের ২৮ মার্চ থেকে আবার ক্রিকেটীয় কার্যক্রমে ফিরতে পারবেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়