ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আত্মবিশ্বাসী দিল্লির সামনে লড়াকু মোস্তাফিজরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ১১:১১, ১৫ এপ্রিল ২০২১
আত্মবিশ্বাসী দিল্লির সামনে লড়াকু মোস্তাফিজরা

আগের পাঁচবারের দেখায় সবগুলো ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়েছিল দিল্লি ক্যাপিটালস। এই আইপিএলেও তারা শুরু করেছে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৭ উইকেটের সহজ জয়ে। স্বাভাবিকভাবে আত্মবিশ্বাসী ঋষভ পন্তের নেতৃত্বাধীন তরুণ দলটি। অন্যদিকে হার দিয়ে শুরু হলেও রাজস্থানও কোনও অংশে কম নয়, তা দেখিয়ে দিয়েছে পাঞ্জাব কিংসের বিপক্ষে তাদের লড়াকু মানসিকতা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আত্মবিশ্বাসী দিল্লির সামনে দাঁড়াবে লড়াকু রাজস্থান। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশে টিভি চ্যানেল গাজী টিভি।

প্রথম ম্যাচে চেন্নাইয়ের দেওয়া ১৮৯ রানের টার্গেট মাত্র তিন উইকেটের বিনিময়ে পূরণ করে দিল্লি। শিখর ধাওয়ান ও পৃথ্বি শর ফিফটিতে দুর্দান্ত জয় পায় গতবারের রানার্সআপরা। আর পাঞ্জাব কিংসের ২২১ রান তাড়া করতে নেমে অধিনায়ক সাঞ্জু স্যামসনের ৬৩ বলে করা ১১৯ রানে অবিশ্বাস্য ইনিংস রাজস্থানকে দারুণ লড়াইয়ে ফেরায়। কিন্তু ৪ রানে হার মানতে হয় তাদের।

ওই রোমাঞ্চকর লড়াই থেকে পাওয়া আত্মবিশ্বাসকে কাজে লাগিয়ে দিল্লির বিপক্ষে জয়খরা কাটাতে চায় রাজস্থান। প্রথম ম্যাচের পর তারা পেয়েছে বেন স্টোকসকে হারানোর দুঃসংবাদ। ওই ম্যাচে ক্রিস গেইলের ক্যাচ ধরতে গিয়ে আঙুল ভেঙে আইপিএল শেষ হয়ে গেছে ইংল্যান্ড অলরাউন্ডারের। স্টোকসের বদলি হিসেবে লিয়াম লিভিংস্টোন সবচেয়ে এগিয়ে।

অবশ্য রাজস্থান সুখবর পেয়েছে জোফরা আর্চারকে নিয়ে। ইংলিশ পেসার হালকা অনুশীলনের অনুমতি পেয়েছেন, খেলার কিন্তু নয়। তার মাঠে ফেরার সম্ভাব্য তারিখ এখনও অনিশ্চিত। তাতে করে দ্বিতীয় ম্যাচেও জায়গা হতে পারে মোস্তাফিজুর রহমানের। বাংলাদেশের বাঁহাতি কাটার মাস্টার প্রথম ম্যাচে ৪৫ রান দেন, যদিও রিভিউ না নেওয়ায় ও ক্যাচ ফেলায় দুটি উইকেট হাতছাড়া হয় তার।

দ্বিতীয় ম্যাচেও দুই দক্ষিণ আফ্রিকান বোলার আনরিখ নোর্কিয়া ও কাগিসো রাবাদাকে পাচ্ছে না দিল্লি। কোভিড টেস্টের রিপোর্টের অপেক্ষায় তারা। এখনও করোনা থেকে সুস্থ না হওয়ায় এই ম্যাচেও খেলবেন না অক্ষর প্যাটেল।

সম্ভাব্য একাদশ:

রাজস্থান: জস বাটলার, মানান ভোহরা, সাঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটকিপার), লিয়াম লিভিংস্টোন, শিবম দুবে, রিয়ান পরাগ, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, শ্রেয়াস গোপাল, চেতন সাকারিয়া, মোস্তাফিজুর রহমান।

দিল্লি: পৃথ্বি শ, শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত (অধিনায়ক ও উইকেটকিপার), মার্কাস স্টয়নিস, শিমরন হেটমায়ার, ক্রিস ওকস, রবিচন্দ্রন অশ্বিন, টম কারান, অমিত মিশ্র, আবেশ খান।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়