ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উইজডেনের দশক সেরা ওয়ানডে ক্রিকেটার কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১৫ এপ্রিল ২০২১  
উইজডেনের দশক সেরা ওয়ানডে ক্রিকেটার কোহলি

ভারতের অধিনায়ক বিরাট কোহলি উইজডেন অ্যালামনাকের দশক সেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন। ২০১০ থেকে ২০২০ সাল পর্যন্ত ১১ হাজারের বেশি রান করেছেন তিনি, গড় ৬০ এর বেশি এবং সেঞ্চুরি ৪২টি।

এই দশকের শুরুতে ২০১১ সালে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ জেতেন কোহলি। দুই বছর পর সাফল্যের মুকুটে যুক্ত করেন চ্যাম্পিয়নস ট্রফি। বার্মিংহ্যামে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে ৪৩ রানের সেরা ইনিংস খেলেন তিনি। গত দশকে ৫০ ওভারের পাঁচটি বৈশ্বিক টুর্নামেন্ট খেলে কোহলি ও ভারতের কখনও সেমিফাইনালের আগে ছিটকে যাওয়ার ঘটনা ঘটেনি।

এই বছরের শুরুতে কোহলি আইসিসির দশক সেরা ক্রিকেটার ও দশকের সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হন। এছাড়া দশক সেরা টেস্ট দলের অধিনায়কও হন তিনি।

ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস উইজডেনের বর্ষসেরা লিডিং ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার, পাকিস্তানি উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান, ইংল্যান্ডের উদীয়মান তারকা ডম সিবলি ও জ্যাক ক্রলি এবং কেন্টের ৪৪ বছর বয়সী অলরাউন্ডার ড্যারেন স্টিভেন্স।

মেয়েদের বর্ষসেরা লিডিং ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ার বেথ মুনি। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কিয়েরন পোলার্ড পেয়েছেন লিডিং টি-টোয়েন্টি ক্রিকেটারের স্বীকৃতি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়