Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

শক্তিশালী পাঞ্জাবের সামনে চেন্নাইয়ের অগ্নিপরীক্ষা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ১৬ এপ্রিল ২০২১  
শক্তিশালী পাঞ্জাবের সামনে চেন্নাইয়ের অগ্নিপরীক্ষা

এমএ চিদম্বরম স্টেডিয়ামের মন্থর ও স্পিন বান্ধব পিচে নিজেদের সাম্রাজ্য গড়ে তুলেছে চেন্নাই সুপার কিংস। ঘরের মাঠে অপ্রতিরোধ্য পারফরম্যান্স দিয়ে এতদিন তারা আইপিএলের অন্যতম সফল দল হিসেবে পরিচিতি পেয়েছে। কিন্তু গত বছর করোনাভাইরাস মহামারিতে যখন টুর্নামেন্ট সরে গেলো সংযুক্ত আরব আমিরাতে, তখন অচেনা কন্ডিশনে যেন হারিয়ে ফেললো নিজেদের। সবচেয়ে বেশি আটবার ফাইনাল খেলা দলটি গত আসর শেষ করে সপ্তম স্থানে থেকে!

এবারের আইপিএল ভারতেই হচ্ছে। কিন্তু কোনও দল খেলতে পারছে না হোমে। নিরপেক্ষ ভেন্যুতে খেলতে হচ্ছে প্রত্যেককে। চেন্নাইও ব্যতিক্রম নয়। প্রথম পাঁচটি ম্যাচ তাদের খেলতে হচ্ছে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে, যা চেপুকের পিচের চেয়ে একেবারে আলাদা। সেখানে প্রথম ম্যাচেই তারা হেরে গেছে দিল্লি ক্যাপিটালসের কাছে। ১৮৮ রান করেও সাত উইকেটে হার তাদের আত্মবিশ্বাসে দিয়েছে জোরেশোরে ধাক্কা। যদিও দ্রুত দুই উইকেট হারানোর পর মঈন আলী ও সুরেশ রায়নার আক্রমণাত্মক ব্যাটিং তাদের মনে যথেষ্ট স্বস্তি এনেছিল। কিন্তু তারা জানে, আরও বেশি কিছু চাই তাদের।

শুক্রবার (১৬ এপ্রিল) তাদের প্রতিপক্ষ পাঞ্জাব কিংস। যারা রাজস্থান রয়্যালসের বিপক্ষে শেষ বলে জিতে আইপিএল শুরু করেছে। জয়টা একটু কষ্ট করেই পেয়েছে, নয়তো সবকিছুই ছিল তাদের পক্ষে। অধিনায়ক লোকেশ রাহুল ৫০ বলে ৯১ রান করেছেন, ক্রিস গেইলও ছিলেন রানের মধ্যে। চার নম্বরে উঠে ব্যাট করা দীপক হুদা ২৮ বলে ৬৪ রানের ঝড় তোলেন। যদিও বিদেশি দুই ফাস্ট বোলার ঝাই রিচার্ডসন ও রিলি মেরেডিথ ছিলেন অনেক খরুচে। তারপরও পাঞ্জাব বিশ্বাস করে, তারা সেরা একাদশই পেয়েছে।

চেন্নাই এই ম্যাচেও পাচ্ছে না লুঙ্গি এনগিডি ও জ্যাসন বেহরেনডর্ফকে। কোয়ারেন্টাইনে আছেন তারা। আগের ম্যাচে পৃথ্বি শ ও শিখর ধাওয়ানের ব্যাটে চাপা পড়েছিলেন বোলাররা। এবার লেগস্পিনার ইমরান তাহিরকে দিয়ে পাঞ্জাবের পরীক্ষা নিতে চায় তারা। ফাফ দু প্লেসির বদলে জায়গা হতে পারে প্রোটিয়া স্পিনারের। দু প্লেসির অনুপস্থিতিতে ওপেনিংয়ে রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে আম্বাতি রাইডুকে দেখা যাওয়ার সম্ভাবনা আছে।

জয়-পরাজয়ের হিসাবে কিন্তু পাঞ্জাবের চেয়ে এগিয়ে চেন্নাই। বিশেষ করে ২০১৫ সাল থেকে আটবারের দেখায় ছয়টি জিতেছেন মহেন্দ্র সিং ধোনিরা। সব মিলিয়ে ২৩ বার, চেন্নাইয়ের জয় ১৪টি আর পাঞ্জাবের ৯টি।

বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

সম্ভাব্য একাদশ:

পাঞ্জাব কিংস: লোকেশ রাহুল (অধিনায়ক, উইকেটকিপার), মায়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল, দীপক হুদা, নিকোলাস পুরান, শাহরুখ খান, ক্রিস জর্ডান, ঝাই রিচার্ডসন, রবি বিষ্ণয়, মোহাম্মদ শামি, আর্শদীপ সিং।

চেন্নাই সুপার কিংস: রুতুরাজ গায়কোয়াড়, আম্বাতি রাইডু, মঈন আলী, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, উইকেটকিপার), স্যাম কারান, ডোয়াইন ব্রাভো, ইমরান তাহির, শার্দুল ঠাকুর, দীপক চাহার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়