Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

শ্রীলঙ্কার চেয়ে আমরা পিছিয়ে নই: মিরাজ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ১০:০৬, ১৭ এপ্রিল ২০২১

‘ওয়ালটন শ্রীলঙ্কা-বাংলাদেশ’ সিরিজে লড়াকু মনোভাব নিয়ে খেলতে পারলে ভালো কিছু হবে বলে মনে করেন মেহেদি হাসান মিরাজ। এই অলরাউন্ডারের মতে শ্রীলঙ্কা থেকে বাংলাদেশ কোনো অংশে পিছিয়ে নেই।

‘আমরা ওদের (শ্রীলঙ্কা) চেয়ে পিছিয়ে নই, গত ৩-৪ বছর যেভাবে খেলেছি ওদের মাটিতে; যদি আগের মতো কমিটমেন্ট থাকে আর লড়াই করতে পারি তাহলে আমরা ভালো কিছু করতে পারবো।’

শুক্রবার (১৬ এপ্রিল) কাতুনায়েকে দ্বিতীয় দিনের অনুশীলন শেষে এক ভিডিও বার্তায় এমন মন্তব্য করেন মিরাজ। এ সময় তিনি ব্যাখ্যাও দেন, কেন বাংলাদেশ পিছিয়ে নেই। 

মিরাজ আরও বলেন,   ‘এর আগে আমরা শ্রীলঙ্কায় যতবারই খেলেছি ভালো ক্রিকেট খেলেছি। নিদাহাস ট্রফি অল্পের জন্য জিততে পারিনি। শ্রীলঙ্কা সিরিজে ওয়ানডেতে ১-১ ছিল, টেস্টেও ওরা একটা জিতেছে আমরা একটা জিতেছি।’

২০১৭ থেকে এখন পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে চারটি টেস্ট খেলেছে বাংলাদেশ। এর মধ্যে দুটি নিজেদের মাটিতে আর দুটি শ্রীলঙ্কায়। এর মধ্যে একটিতে জয় আরেকটিতে ড্র করেছে, দুটিতে হেরেছে বাংলাদেশ।

২০১৭ থেকে সর্বশেষ ১১ ওয়ানডেতে বাংলাদেশের জয় তিনটিতে, একটি ম্যাচ বাতিল হয়েছে আরেকটির ফলাফল হয়নি। একই সময় থেকে ৬টি টোয়েন্টির মধ্যে তিনটিতে জয় তিনটিতে হার। মিরাজ এই পারফরম্যান্স বিবেচনায় এনেই বলেছেন বাংলাদেশ পিছিয়ে নেই।

তিনদিনের কোয়ারেন্টাইন শেষে মুমিনুল হকের দল আজ দ্বিতীয় দিনের মতো অনুশীলন করে। কাল থেকে নিজেদের মধ্যে শুরু হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। ২১ এপ্রিল থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। বাকি টেস্টটি হবে ২৯ এপ্রিল।

মিরাজ জানান, এই সিরিজে স্পিনে তাদের জন্য চ্যালেঞ্জ থাকবে। তিনি বলেন, ‘চ্যালেঞ্জ তো প্রত্যেক ক্ষেত্রেই থাকবে। স্পিনারদের জন্য শ্রীলঙ্কায় লাইন আর লেন্থ বেশ গুরুত্বপূর্ণ। এখানে উইকেট খুব ভালো থাকে। আমি মনে করি প্রথম-দ্বিতীয় দিন ওরকম না-ও কাজ করতে পারে। কিন্তু তৃতীয়-চতুর্থ দিনে উইকেটে স্পিনারদের সহায়তা থাকে। ঐ সুযোগ আমরা নিতে পারি।’

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়