Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

তামিমের ব্যাটে রান, সাইফের সতর্ক ব্যাটিং

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ১৭ এপ্রিল ২০২১   আপডেট: ০৫:৫৬, ১৮ এপ্রিল ২০২১
তামিমের ব্যাটে রান, সাইফের সতর্ক ব্যাটিং

শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে ব্যাটে রান পেয়েছেন তামিম ইকবাল। তামিমের সঙ্গী সাইফ হাসানও ভালো কিছু করার পথে। তবে বেশ সতর্ক তার ব্যাটিং। 

তিন দিনের কোয়ারেন্টাইন ও দুই দিনের অনুশীলন শেষে শনিবার শ্রীলঙ্কায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে। নিজেদের মধ্যে আয়োজিত প্রস্তুতি ম্যাচটি হচ্ছে কাতুনায়েকেতে। সেখানের সিএমসিজি গ্রাউন্ডে মাঠে নেমেছে তামিম ইকবালের লাল দল ও মুমিনুল হকের সবুজ দল। আগে ব্যাটিংয়ে করছে তামিমের লাল দল। 

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে তামিমের দল তুলেছে ১০০ রান। তামিম ৬৩ রান নিয়ে ব্যক্তিগত ইনিংস ঘোষণা করেছেন। সাইফ ২৩ রানে ব্যাটিং করছেন। তিনে নেমেছেন নাজমুল হোসেন শান্ত। 

৬৫ বলে তামিমের ব্যাট থেকে এসেছে ৬৩ রান। বেশিরভাগ রান নিয়েছেন বাউন্ডারি থেকে। ছিল দুইটি ছক্কার শটও। সাইফের ইনিংস মন্থর গতিতে আগালেও ডানহাতি ব্যাটসম্যান এখন পর্যন্ত একটি ছক্কা ও দুটি চার মেরেছেন। 

লাল দল: তামিম ইকবাল (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ ও সাপোর্টিং স্টাফ। 

সবুজ দল: সাদমান ইসলাম, লিটন কুমার দাশ, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, ইয়াসির আলী রাব্বী, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল হাসান, ইবাদত হোসেন, শহীদুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ।

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে বাংলাদেশ দল গিয়েছে শ্রীলঙ্কায়। দুই দলের দুটি টেস্ট ম্যাচ হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় টেস্ট ২৯ এপ্রিল।

প্রসঙ্গত, সিরিজে স্পন্সর হয়েছে বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। টুর্নামেন্টের অফিসিয়াল নাম ‘ওয়ালটন শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজ।

 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়