Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২২ রমজান ১৪৪২

মেসির জোড়া গোলে বার্সেলোনা চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৭, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:২৮, ১৮ এপ্রিল ২০২১
মেসির জোড়া গোলে বার্সেলোনা চ্যাম্পিয়ন

স্প্যানিশ কোপা ডেল রেতে চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা। বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাতে অনুষ্ঠিত ফাইনালে অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতে নেয় রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এমন জয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। একটি করে গোল করেছেন আঁতোয়ান গ্রিজমান ও ফ্রাঙ্কি ডি ইয়ং। চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

নিরপেক্ষ ভেন্যু সেভিয়ার লা কার্তুজা স্টেডিয়ামে প্রথমার্ধে বিলবাও এর ওপর চাপ প্রয়োগ করে খেললেও গোলের দেখা পায়নি কাতালানরা। ৮৪ শতাংশ বলের দখল ও ৭টি শট নিয়েও গোল পায়নি তারা। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

প্রথমার্ধে বার্সাকে আটকে রাখা বিলবাও বিরতির পর খেই হারায়। একে একে হজম করে চার-চারটি গোল। ম্যাচের ৬০ মিনিটে মাথায় গ্রিজমান গোল করে এগিয়ে নেন দলকে। এ সময় ডান দিক থেকে ডি ইয়ং এর বাড়িয়ে দেওয়া বল বাম পায়ের শটে জালে জড়ান গ্রিজমান।

৬৩ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। এ সময় বামদিক থেকে জর্ডি আলবার ক্রসে বক্সের মধ্যে হেড দিয়ে বিলবাও এর গোলরক্ষক ও রক্ষণভাগের খেলোয়াড়ের মাঝখান দিয়ে বল জালে পাঠান ইয়ং।

৬৮ মিনিটের মাথায় লিওনেল মেসির গোলে ব্যবধান ৩-০ হয়। এ সময় ডি ইয়ং বক্সের মধ্যে বল দেন মেসিকে। মেসি কয়েকজনকে বোকা বানিয়ে জায়গা করে দূরের পোস্টে বাম পায়ে শট  নেন, বল জালে আশ্রয় নেয়। ৭২ মিনিটের মাথায় নিজের জোড়া গোল পূর্ণ করেন মেসি। তাতে বার্সেলোনা এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। এই গোলে মেসিকে সহায়তা করেন জর্ডি আলবা।

এরপর গ্রিজমান আরো একবার জালে বল জড়ালেও অপসাইডের কারণে সেটি বাতিল হয়। শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানের জয়ে শিরোপা জিতে মাঠে ছাড়ে মেসি-গ্রিজমানরা।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়