Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

ব্যর্থ মুমিনুল, রান পাননি সাদমান, দুর্দান্ত মিরাজ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:১৭, ১৮ এপ্রিল ২০২১
ব্যর্থ মুমিনুল, রান পাননি সাদমান, দুর্দান্ত মিরাজ

দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন লাল দলের ব্যাটসম্যানরা ব্যাট হাতে দারুণ খেলেছিলেন। ফিফটি করেছেন তামিম-সাইফসহ চারজন। তবে দ্বিতীয় দিন সবুজ দলের ব্যাটসম্যানরা দেখেছেন মুদ্রার উলটো পিঠ। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত সুবিধা করতে পারেননি মুমিনুল হকের সবুজ দল।  

কাতুনায়েকে সিএমসিজি গ্রাউন্ডে নিজেদের মধ্যে লাল দল-সবুজ দল-এ ভাগ হয়ে গতকাল থেকে প্রস্তুতি ম্যাচ খেলতে নামে বাংলাদেশ দল। প্রথম দিন লাল দল  ১ উইকেটে ৩১৪ রান করে।

রোববার (১৮ এপ্রিল) দ্বিতীয় দিন সবুজ দল ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ৮৯ রান করে মধ্যাহ্ন বিরতিতে যায়। মোহাম্মদ মিথুন ১৯ ও শুভাগত হোম ৫ রানে অপরাজিত ছিলেন।

লিটন দাস ২৭ রান কর রিটায়ার্ড হন। আরেক ওপেনার সাদমান ইসলাম সুবিধা করতে পারেননি। তার ব্যাট থেকে আসে ১৯ রান। ব্যাট হাতে প্রস্তুতি সারতে ব্যার্থ মুমিনুল হক। তিনি খালি হাতেই ফেরেন সাজঘরে। এ ছাড়া ইয়াসির আলি রাব্বি করেন ১৫ রান।

বল হাতে জাদু দেখিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তিনি সর্বোচ্চ দুই উইকেট নেন।

এর আগে গতকাল চার হাফ সেঞ্চুরি ও সোহানের ৪৮ রানে মাত্র ১ উইকেটে ৩১৪ রান তুলে লাল দল। তামিম, সাইফ, শান্ত ও মুশফিকরা নিজেদের ঝালিয়ে নিয়েছেন ভালোভাবে।

তামিম বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন। ৬৫ বলে তামিমের ব্যাট থেকে এসেছে ৬৩ রান। বেশিরভাগ রান নিয়েছেন বাউন্ডারি থেকে। ছিল দুইটি ছক্কার শটও। সাইফ স্বাভাবসুলভ সতর্ক ব্যাটিং করেছেন। রান তুলেছেন মন্থর গতিতে। ৯৪ বলে ৫২ রান তুলে সেচ্ছ্বায় ড্রেসিংরুমে যান ডানহাতি ব্যাটসম্যান।

তিনে ও চারে নামা শান্ত ও মুশফিক কম সময়ে দ্রুত রান তুলেছেন। শান্ত ৫৩ এবং মুশফিক সর্বোচ্চ ৪৮ রান করেন। দুইজনের ইনিংসেই ছিল বাউন্ডারির ফোয়াররা। বোলারদের জন্য উইকেটে কিছু ছিল কি না বলা মুশকিল। তবে ধারাবাহিক বোলিং যে হয়নি তা স্কোরবোর্ডই বলে দিচ্ছে।

লাল দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান সোহানও দ্রুত ৪৮ রান করেছেন। এরপর মিরাজ ও তাইজুল ব্যাটিং করেন। তাইজুল অবশ্য বেশিদূর যেতে পারেননি। ২ রানে তাকে উইকেটের পেছনে লিটনের হাতে তালুবন্দি করান শুভাগত হোম।

বল হাতে মাত্র ১টি উইকেট পেয়েছেন তাইজুল ইসলাম।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়