ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পাকিস্তান টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে দলে তিন নবাগত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ১৮ এপ্রিল ২০২১  
পাকিস্তান টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে দলে তিন নবাগত

করোনাভাইরাস মহামারি শুরুর পর প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করছে জিম্বাবুয়ে। দক্ষিণ আফ্রিকায় সফল সফর শেষ করে হারারেতে পৌঁছে গেছে পাকিস্তান। স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। এই সিরিজের জন্য তিন জন নতুন মুখ নিয়ে ১৫ জনের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট।

সম্প্রতি ঘরোয়া টি-টায়েন্টিতে পাঁচ ম্যাচে চারটি হাফ সেঞ্চুরি করে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন ১৯ বছর বয়সী ব্যাটসম্যান তাদিওয়ানাশে মারুমানি। তার সঙ্গে অন্য দুই নতুন মুখ পেসার তানাকা শিভানগা ও স্পিনার তাপিওয়া মুফুদজা।

করোনা মহামারিতে স্বাস্থ্য নিয়ে উদ্বেগের কারণে আফগানিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের সংযুক্ত আরব আমিরাত সফরে ছিলেন না ব্রেন্ডন টেলর ও ক্রেইগ আরভিন। তারা আবার ফিরেছেন দলে। পাঁচ বছর পর দলে ফিরেছেন লুক জংউই, এই পেসার ২০১৬ সালে শেষবার দলে ছিলেন বাংলাদেশ সফরে।

কাঁধের চোটে জায়গা হয়নি সিকান্দার রাজার। দলে ছয়টি পরিবর্তন আনা হয়েছে রিচমন্ড মুতুম্বামি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন মাভুতা, টারিসাই মুসাকান্দা ও ফারাজ আকরামকে বাদ দিয়ে। অবশ্য আইন্সলে এন্দলোভু ও ব্রাডলে ইভান্সের সঙ্গে তিন স্ট্যান্ডবাইয়ের একজন মুসাকান্দা।

আগামী ২১ এপ্রিল হারারে স্পোর্টস ক্লাবে রুদ্ধদ্বার স্টেডিয়ামে শুরু হবে এই সিরিজ। শেষ দুটি ম্যাচ ২৩ ও ২৫ এপ্রিল একই ভেন্যুতে।

জিম্বাবুয়ে দল: শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, তানাকা চিভানগা, ক্রেইগ এরভিন, লুক জংউই, কামুনহুকামউই তিনাশে, মাধেভেরে ওয়েসলি, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, তাপিওয়া মুফুদজা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়