ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গড়পড়তা প্রস্তুতি নিয়ে ক্যান্ডি যাচ্ছেন মুমিনুলরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:২৪, ১৮ এপ্রিল ২০২১
গড়পড়তা প্রস্তুতি নিয়ে ক্যান্ডি যাচ্ছেন মুমিনুলরা

তামিম ইকবালের নীল দলের চার ব্যাটসম্যান পেয়েছিলেন হাফ সেঞ্চুরি। মুমিনুল হকের সবুজ দলেরও দুজন দ্বিতীয় সুযোগে পেলেন রান। বাকিরা ছিলেন ব্যর্থ। মূল ম্যাচে বড় পরীক্ষা দেওয়ার আগে নিজেদের ভেতরে প্রস্তুতি ম্যাচটাই জমলো না। যারা রান পেয়ে হাত পাকিয়েছেন তারা স্বস্তি পেলেও বাকিরা নিশ্চিতভাবে নিজেদের হারিয়ে খুঁজছেন।

বোলারদের জন্যও নেই সুখবর। স্পিনাররা ভালো করলেও পেসাররা দ্যুতি ছড়াতে ব্যর্থ। ফলে প্রস্তুতি ম্যাচে প্রাপ্তি খুব একটা নেই বললেই চলে। বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল সাতসকালে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে রানের খাতা খুলতে পারেননি। ওপেনার সাদমান ইসলামের ব্যাটও হাসেনি, ১৯ রানে শেষ তার ইনিংস। তার সঙ্গী ছিলেন লিটন দাশ। নতুন বলে তার ব্যাট থেকে আসে ২৭ রান। ভালো করেননি ইয়াসীর আলী রাব্বী। ১৫ রানে আউট হন। মোহাম্মদ মিথুনও পারেননি বড় ইনিংস খেলতে, ২৮ রান করেন।

মূল পরিকল্পনায় থাকা ব্যাটসম্যানরা ব্যর্থ হওয়ায় আবার তাদের সুযোগ দেওয়া হয়। দ্বিতীয় সুযোগটি কাজে লাগান মুমিনুল ও লিটন। এবার সাতে নেমে লিটন করেন ৬৪ রান। তিনে নামা মুমিনুলের ব্যাটে আসে ৪৭ রান। সবুজ দলের সংগ্রহ ২২৫ রান।

বল হাতে সারাদিন হাত ঘুরিয়ে মেহেদী হাসান মিরাজ ৪১ রানে নেন ৩ উইকেট। আবু জায়েদ রাহী ও তাইজুল ইসলাম নেন একটি করে উইকেট। এর আগে গতকাল হাফ সেঞ্চুরি পেয়েছিলেন তামিম, সাইফ উদ্দিন, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম। ৪৮ রানের ঝকঝকে ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। বোলিংয়ে মাত্র ১ উইকেট পেয়েছেন শুভাগত হোম।

কাতুনায়েকের সিএমসিজি গ্রাউন্ডে দুই দিনের প্রস্তুতি ম্যাচে প্রাপ্তি নেই খুব একটা। তবে ম্যাচ অনুশীলন বরাবরই বড় কিছু। সেই অভিজ্ঞতাকে সঙ্গী করে সোমবার ক্যান্ডিতে যাবে দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল। দ্বিতীয় টেস্ট একই মাঠে ২৯ এপ্রিল। ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ।

প্রসঙ্গত, সিরিজে স্পন্সর হয়েছে বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। টুর্নামেন্টের অফিসিয়াল নাম ‘ওয়ালটন শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজ।ক

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়