ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইসিসির কাছে বিশ্বকাপের ৯টি ভেন্যুর প্রস্তাব বিসিসিআইর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ২০ এপ্রিল ২০২১  
আইসিসির কাছে বিশ্বকাপের ৯টি ভেন্যুর প্রস্তাব বিসিসিআইর

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আইসিসির কাছে ৯টি ভেন্যুর প্রস্তাব উত্থাপন করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। গত সপ্তাহে বোর্ডের শীর্ষ বৈঠকে চূড়ান্ত করা হয় আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, হায়দরাবাদ, কলকাতা, লক্ষ্ণৌ ও মুম্বাইকে। ভারতের বর্তমান করোনা মহামারি পরিস্থিতি বিবেচনা করে ভেন্যু চূড়ান্ত করবে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা।

আগামী অক্টোবর-নভেম্বরে হবে ১৬ দলের এই টুর্নামেন্ট, ১৩ নভেম্বর ফাইনালের সম্ভাব্য ভেন্যু আহমেদাবাদ। আইসিসি কিছু ভেন্যু পর্যবেক্ষণ করে ফেলেছে। কিন্তু মহামারির দ্বিতীয় ঢেউ ওঠায় দেশটিতে বিশেষজ্ঞদের পাঠানো কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। ধারণা করা হচ্ছে ২৬ এপ্রিল একটি দল পাঠাবে আইসিসি।

মহামারির মধ্যে একসঙ্গে এতগুলো ভেন্যুতে বিশ্বকাপ আয়োজন করা কঠিন হতে পারে। তারপরও আলোচনা চালিয়ে যাচ্ছে আইসিসি ও বিসিসিআই। এমনকি ভারত যদি করোনার সংক্রমণ ঠেকাতে না পারে তাহলেও বিকল্প আয়োজক দেশ হিসেবে শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতকে মাথায় রেখেছে বিশ্ব ক্রিকেট সংস্থা।

তবে ভারতীয় বোর্ডের আশা, বিশ্বকাপ শুরুর আগে অধিকাংশ প্রাপ্তবয়স্ক নাগরিক টিকা নিয়ে নেবে। ১ মে থেকে এই টিকা কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে ভারত সরকার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়