Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২২ রমজান ১৪৪২

অমিতের ঘূর্ণিতে ১৩৭ রানে থামলো মুম্বাই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ২০ এপ্রিল ২০২১   আপডেট: ০০:০৩, ২১ এপ্রিল ২০২১
অমিতের ঘূর্ণিতে ১৩৭ রানে থামলো মুম্বাই

অমিত মিশ্র দলে ফিরেই জাদু দেখালেন। আবেশ খানও কম যাননি। স্পিন-পেসের দারুণ প্রদর্শনীতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে ১৩৭ রানে থামিয়েছে দিল্লি ক্যাপিটালস।

টস জিতে ব্যাটিং নিয়ে ভালো শুরু করেছিল মুম্বাই। কুইন্টন ডি কক তৃতীয় ওভারে মার্কাস স্টয়নিসের বলে ঋষভ পান্তের গ্লাভসে ধরা পড়লেও সেই ক্ষতি পুষিয়ে নেয় তারা। ৯ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের জুটি চ্যাম্পিয়নদের স্বস্তিতে রাখে। পাওয়ার প্লেতে ১ উইকেটে তাদের স্কোর ছিল ৫৫ রান।

সপ্তম ওভারের শেষ বলে আবেশ খানের কাছে ৫৮ রানের জুটি ভাঙার পর শুরু হয় বিপর্যয়। ১৫ বলে চারটি চারে ২৪ রান করে ফিরে যান সূর্যকুমার। অমিতের ঘূর্ণিতে এরপর ৮ রানের ব্যবধানে চার উইকেট হারায় মুম্বাই। আইপিএলে তিনটি হ্যাটট্রিকের মালিক ফেরান রোহিত (৪৪), হার্দিক পান্ডিয়া (০) ও কিয়েরন পোলার্ডকে (২)।

৮৪ রানে ৬ উইকেট হারানোর পর ইশান কিষাণ ও জয়ন্ত যাদবের প্রতিরোধ গড়া জুটিও ভেঙেছেন অমিত। ইশানকে ২৬ রানে বোল্ড করে ৩৯ রানের বেশি হতে দেননি এই জুটি। শেষ দুই ওভারে কাগিসো রাবাদা ও আবেশ আরও দুটি উইকেট তুলে নেন। জয়ন্ত ২৩ রান করে দক্ষিণ আফ্রিকান পেসারকে ফিরতি ক্যাচ তুলে দেন। রাহুল চাহার ৬ রান করে আবেশের দ্বিতীয় শিকার।

চার ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ইনিংস সেরা বোলিং করেন অমিত। ২ ওভারে ১৫ রান খরচায় ২ উইকেট পান আবেশ।

গত আসরের দুই ফাইনালিস্ট প্রথম তিন ম্যাচে দুটি জিতেছে। দুই দলের দেখায় গতবার শুধু মুম্বাইয়ের সঙ্গেই জিততে পারেনি দিল্লি। ফাইনালেও হেরে যায় তারা। এবার শোধ তোলার অপেক্ষায় পান্তের দল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়