Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

টি-টোয়েন্টির শীর্ষস্থান থেকে এক ধাপ দূরে বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ২১ এপ্রিল ২০২১  
টি-টোয়েন্টির শীর্ষস্থান থেকে এক ধাপ দূরে বাবর

আইসিসির টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে এক ধাপ এগোলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে তার ৫৯ বলের রেকর্ড গড়া ১২২ রানের ইনিংসে ৪৭ পয়েন্ট অর্জন করেছেন। দ্বিতীয় স্থান থেকে সরিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চকে।

চার ম্যাচের সিরিজে বাবর ছিলেন শীর্ষ ব্যাটসম্যান। সর্বমোট ২১০ রান করতে অভিষেক সেঞ্চুরিসহ একটি হাফ সেঞ্চুরিও ছিল তার। শীর্ষে থাকা ডেভিড মালানের চেয়ে এখন ৪৮ পয়েন্ট পেছনে তিনি। চূড়ায় ওঠার সুযোগ রয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ভালো কিছু করে। অবশ্য বুধবার ১১ রানে প্রথম ম্যাচ জিততে মাত্র ২ রান করেছেন অধিনায়ক।

গত সপ্তাহে ভারতের অধিনায়ক বিরাট কোহলির দাপট গুড়িয়ে দিয়ে ওয়ানডের শীর্ষ র‌্যাংকিং ব্যাটসম্যান হন বাবর। চতুর্থ পাকিস্তানি হিসেবে ওই কীর্তি গড়েন তিনি। দক্ষিণ আফ্রিকা সিরিজে আরও উন্নতি হয়েছে ফখর জামানের। শেষ দুই ম্যাচে ৮ ও ৬০ রানের ইনিংস খেলে ১৭ ধাপ এগিয়ে ৩৩তম ব্যাটসম্যান তিনি। আট ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৫তম স্থানে মোহাম্মদ রিজওয়ান।

বোলার তালিকায় ক্যারিয়ার সেরা অর্জন পাকিস্তানের বাঁহাতি ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদির। দুই ম্যাচে দুটি উইকেট নিয়ে এক ধাপ উন্নতি করে ১১তম স্থানে তিনি।

৩-১ এ দক্ষিণ আফ্রিকা সিরিজ হারলেও তাদের ব্যাটসম্যান রাসি ফন ডার ডাসেন নবম থেকে ষষ্ঠ স্থানে উঠেছেন। ৩৪ ও ৫২ রান করেন তিনি। এইডেন মার্করাম ৩১ ধাপ লাফ দিয়ে ৩৪ নম্বরে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়