ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রয়ে সয়ে মুম্বাইকে উড়িয়ে দিলো পাঞ্জাব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৩, ২৩ এপ্রিল ২০২১   আপডেট: ০১:২৩, ২৪ এপ্রিল ২০২১
রয়ে সয়ে মুম্বাইকে উড়িয়ে দিলো পাঞ্জাব

জয়ের জন্য পাঞ্জাব কিংসের সামনে লক্ষ্য ছিল ১৩২। তাই কোনো ঝুঁকি নেয়নি দলটি। রয়ে সয়ে খেলে চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে তারা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে পঞ্চম ম্যাচে পাঞ্জাবের এটি দ্বিতীয় জয়।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হয়। এই ম্যাচে টস জিতে রোহিতের মুম্বাইকে ব্যাটিংয়ে পাঠান পাঞ্জাবের রাহুল। মুম্বাই মাত্র ৬ উইকেট হারিয়ে ১৩১ রান করে।

টার্গেটে খেলতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় লোকেশ রাহুলের দল। রাহুল ৫২ বলে ৬০ ও ক্রিস গেইল ৪৩ রানে অপরাজিত ছিলেন।

লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু করে পাঞ্জাব। দুই ওপেনার রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল খেলতে থাকেন দেখে শুনে। ২০ বলে ২৫ রান করে মায়াঙ্ক আউট হলে দলীয় ৫৩ রানে ভাঙে ওপেনিং জুটি।

এরপর ক্রিজে আসেন গেইল। রাহুলের সঙ্গে ৬৫ বলে ৭৯ রানের অবিচ্ছেদ্য জুটি গড়ে ম্যাচ শেষ করে আসেন। ৩টি করে চার-ছয়ে ৫২ বলে ৬০ রান করেন রাহুল। গেইল ৩৫ বলে ৫টি চার ও ২টি ছয়ে ৪৩ রান করেন।  মুম্বাইয়ের হয়ে ১টি উইকেট নেন রাহুল চাহার।

এর আগে মুম্বাই ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান করে। ইনিংসের দ্বিতীয় ওভারেই কুইন্টন ডি ককের উইকেট হারায় মুম্বাই। পাওয়ার প্লের মধ্যে ইশান কিশানের উইকেট হারিয়ে আরও বিপদে পরে গত আসরের চ্যাম্পিয়নরা। ডি কক ৩ ও ইশান মাত্র ৬ রান করেন। এর পরেই খেলার হাল ধরেন রোহিত শর্মা।

ওপেনিংয়ে নেমে ৫২ বলে ৬৩ রান করে ইনিংসের ১৮ ওভারে সাজঘরে ফেরেন। ২৭ বলে ৩৩ রান করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন সূর্যকুমার যাদব। এ ছাড়া ১২ বলে ১৬ রান করেন কিয়েরন পোলার্ড।

পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও রবি বিষ্ণুই। দুজনে চার ওভার সমান ২১টি করে রান দেন।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়