ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জৈব সুরক্ষা বলয় নিশ্চিত হলে হবে ঢাকা প্রিমিয়ার লিগ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:২২, ২৪ এপ্রিল ২০২১
জৈব সুরক্ষা বলয় নিশ্চিত হলে হবে ঢাকা প্রিমিয়ার লিগ

করোনাভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি থামার লক্ষণ নেই। তাতে সামনের মাস থেকে ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কোনও সম্ভাবনা দেখেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। জৈব সুরক্ষা বলয় নিশ্চিত হলেই কেবল মাঠে গড়াবে এই প্রতিযোগিতা।

চলতি লকডাউন শেষ হচ্ছে ২৮ এপ্রিল। এর ৮ দিন পর ৬ মে মাঠে গড়ানোর কথা ছিল ঢাকা প্রিমিয়ার লিগের। কিন্তু তা পেছানো হচ্ছে বলে নাজমুল জানালেন। এরই মধ্যে দুই রাউন্ডের পর স্থগিত করা হয়েছে জাতীয় ক্রিকেট লিগ। এই টুর্নামেন্ট ফের কবে শুরু হবে তা স্পষ্ট নয়। যদিও দর্শকশূন্য স্টেডিয়ামে ৩০ এপ্রিল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল।

কিন্তু ঘরোয়া ক্রিকেটের ফেরা নিয়ে কোনও নিশ্চয়তা দেননি নাজমুল। বিসিবি প্রধান শনিবার করোনার দ্বিতীয় ডোজের টিকা নেওয়ার পর রাজধানীর কুর্মিটোলো জেনারেল হাসপাতালে বলেন, ‘এখন যে পরিস্থিতি (করোনা) আছে, এরকম পরিস্থিতিতে প্রিমিয়ার লিগ শুরু করা মোটেও ঠিক হবে না। যতক্ষণ পর্যন্ত জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করতে না পারবো, ততক্ষণ পর্যন্ত লিগ শুরু করার কোনও সম্ভাবনা নেই। সেটা একদিন হোক বা ১০ দিন হোক। যদিও বিসিবি চেষ্টা করে যাচ্ছে। ওরা যদি আমাকে বুঝাতে পারে যে জৈব সুরক্ষা বলয়ে রেখে খেলা চালাতে পারবে, তাহলে শুরু করতে পারবো। এখন সম্ভাবনা খুবই ক্ষীণ।’

টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে গড়ানোর কথা ছিল ঢাকা লিগ। স্থগিত হওয়া লিগ আয়োজন করা হচ্ছে বলে দলবদল হবে না। আগের ক্লাবেই খেলবেন ক্রিকেটাররা। বিকেএসপিতে দুই পর্বে লিগের খেলাগুলো চালানোর ঘোষণা দিয়েছিল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটন (সিসিডিএম)। প্রথম পর্ব চলতো ১০ মে পর্যন্ত। এরপর শ্রীলঙ্কা সিরিজের পর দ্বিতীয় পর্বের খেলা শুরু হতো ৩১ মে থেকে ১৭ জুন পর্যন্ত।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়