ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেঞ্চুরির স্বপ্ন ছড়াচ্ছে তামিমের ব্যাট, পারবেন?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ২৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৫৯, ২৫ এপ্রিল ২০২১
সেঞ্চুরির স্বপ্ন ছড়াচ্ছে তামিমের ব্যাট, পারবেন?

১০৭ রানের লিড সামনে রেখে শুরু থেকে হাত খুলে খেলতে থাকেন তামিম ইকবাল। অপর প্রান্তে সাইফ-শান্তর উইকেট পড়ে গেলেও থামেনি তামিমের ব্যাটের আক্রমণ। দলের রান যখন ছিল ২৭ তখন তার ২৬। তাও মাত্র ২৩ বলে। 

রোববার ক্যান্ডির পাল্লেকেলেতে টেস্টের পঞ্চম দিন তামিম তার ক্যারিয়ারের ৩০তম ফিফটি তুলে নেন মাত্র ৫৬ বলে। তার যখন ৫০ দলের তখন ৫২। এই প্রতিবেদন লেখার সময় আছেন ৭০ এর ঘরে। আগের ইনিংসে নার্ভাস নাইন্টিজের শিকার হয়েছেন এই ইনিংসে ছুঁতে পারবেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার? 

এই ম্যাচে ২৯ রানের সময় টিভি আম্পায়ারের বদৌলতে একবার জীবনও পেয়েছেন। ২৯ রানের সময় ধনঞ্জয়ার বলে ড্রাইভ করেছিলেন, তা ধরা পড়ে শর্টে দাঁড়ানো ফিল্ডারের হাতে। আউট দিয়ে দেন মাঠের আম্পায়ার। এরপর রিভিউতে দেখা যায় বলটি তালুবন্দি হওয়ার আগেই স্পর্শ করেছিল মাটিতে। বেঁচে যান বাঁহাতি ওপেনার। 

এর আগে প্রথম ইনিংসে ১০১ বলে ৯০ রান করে সাজঘরে ওপেনার। বিশ্ব ফার্নান্ডোর লেংথ বল খোঁচা মেরে উইকেটের পেছন থেকে বাউন্ডারি আদায় করতে গিয়ে ধরা পড়েন স্লিপে দাঁড়ানো থিরামান্নের হাতে। স্বপ্ন মিইয়ে যায় সেঞ্চুরির। 

পাল্লেকেলের ব্যাটিং স্বর্গে এখন পর্যন্ত তিনটি সেঞ্চুরি ও একটি ডাবল সেঞ্চুরি হয়েছে। প্রথম ইনিংসে নাজমুল হোসেন শান্তর ১৬৩, মুমিনুল হকের ১২৭ রানের পর শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নে ২৪৪ ও ধনঞ্জয়া ডি সিলভা খেলেন ১৬৬ রানের ইনিংস। তামিম কী সেঞ্চুরিয়ানের তালিকায় ঢুকতে পারবেন? 

ওয়ানডে ও টেস্ট মিলিয়ে মোট পাঁচবার তামিম আউট হয়েছেন ৯০’র ঘরে। ২০১৩ সালে ঢাকায় নিউ জি-ল্যান্ডের বিপক্ষে করেছিলেন ৯৫। বাকি তিনটা ওয়ানডেতে। তিনটাতেই একই রান, ৯৫। ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে একই রানে আউট হয়েছিলেন। ২০১৭ চ্যাম্পিয়ন ট্রফিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তামিম আউট ৫ রানের আক্ষেপ নিয়ে।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়