ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বেঙ্গালুরুকে গুঁড়িয়ে চেন্নাইকে শীর্ষে তুললেন জাদেজা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ২৫ এপ্রিল ২০২১  
বেঙ্গালুরুকে গুঁড়িয়ে চেন্নাইকে শীর্ষে তুললেন জাদেজা

ব্যাট হাতে শেষ দিকে চালালেন তাণ্ডব, আর বল হাতে শুরুতেই ভেঙে দিলেন প্রতিপক্ষের ব্যাটিং লাইন আপের মেরুদণ্ড। ব্যাটে-বলে অবিশ্বাস্য পারফরম্যান্সে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে গুঁড়িয়ে দিলেন রবীন্দ্র জাদেজা। বিরাট কোহলিদের জয়যাত্রা থামালেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার।

চেন্নাইয়ের করা ৪ উইকেটে ১৯১ রান তাড়া করতে নেমে বেঙ্গালুরু ৯ উইকেটে ১২২ রানে থামে। পাঁচ ম্যাচে প্রথম হারের পর ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নামলো তারা। আর সমান পয়েন্টে চেন্নাই উঠলো শীর্ষে।

চার ম্যাচ টানা জয়ের পর বিরাট কোহলির দর হারলো ৬৯ রানে। আর পাঁচ ম্যাচে টানা চতুর্থ জয় পেলো চেন্নাই। ব্যাট হাতে শেষ ওভারে ৩৭ রানসহ জাদেজা অপরাজিত ছিলেন ৬২ রানে। আর বোলিংয়ে এসে টানা তিন ওভারে ওয়াশিংটন সুন্দর (৭), গ্লেন ম্যাক্সওয়েল (২২) ও এবি ডি ভিলিয়ার্সকে (৪) আউট করেন। মাঝে ড্যান ক্রিস্টিয়ানকে করেন রান আউট।

এর আগে ৩ ওভারে ৪৪ রান করে ভালো শুরু এনে দেন বিরাট কোহলির (৮) সঙ্গে দেবদূত পাডিক্কাল (৩৪)। কিন্তু চতুর্থ ও পঞ্চম ওভারে দুজনই ফিরে যান। তারপর জাদেজা জাদু শুরু। ৮৩ রানে বেঙ্গালুরু ৬ উইকেট হারানোর পর ইমরান তাহিরের ছোবলের মুখে পড়ে। দক্ষিণ আফ্রিকান স্পিনারও তুলে নেন টানা দুই ওভারে হার্শাল প্যাটেল (০) ও নবদীপ সাইনির (২) উইকেট। কাইল জেমিসন রান আউট হলে ১০৩ রানে বেঙ্গালুরুর নেই ৯ উইকেট।   

ম্যাক্সওয়েল ও পাডিক্কাল ছাড়া বেঙ্গালুরুর দুই অঙ্কের ঘরে রান করা অন্য দুই ব্যাটসম্যান মোহাম্মদ সিরাজ (১২*) ও জেমিসন (১৬)।

১৪তম ওভারে চেন্নাই জোড়া আঘাতের শিকার হলে মাঠে নামেন জাদেজা। প্রথম ২১ বলে করেছিলেন ২৬ রান। শেষ ওভারে ৫ ছয় ও এক চারে করেন ৩৭ রান। ২৮ বলে অপরাজিত ছিলেন ৬২ রানে। দিনটা পুরোপুরি নিজের করে নিতে বল হাতেও দুর্দান্ত জাদেজা। ৪ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়