ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লিগ কাপের চ্যাম্পিয়ন ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৩, ২৫ এপ্রিল ২০২১   আপডেট: ২৩:৪৫, ২৫ এপ্রিল ২০২১
লিগ কাপের চ্যাম্পিয়ন ম্যানসিটি

গত সপ্তাহে এফএ কাপের সেমিফাইনালে চেলসির কাছে হেরে কোয়াড্রুপলের স্বপ্ন ভেঙে গিয়েছিল ম্যানচেস্টার সিটির। তবে লিগ কাপ জিতে সেই যন্ত্রণা কিছুটা হলেও কমালো তারা। রোববার টটেনহ্যাম হটস্পারকে ১-০ গোলে ফাইনালে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এনিয়ে টানা চতুর্থবার লিগ কাপে চ্যাম্পিয়ন হলো ম্যানসিটি। একই সঙ্গে অষ্টমবার এ ট্রফি জিতে সর্বোচ্চ সফল ক্লাব লিভারপুলকে ছুঁলো তারা। এখন প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ শিরোপার স্বাদ পাওয়ার অপেক্ষায় সিটিজেনরা।

৭ মিনিটেই সেরা সুযোগ আসে ম্যানসিটির। রহিম স্টারলিংয়ের পাস থেকে কাছের পোস্টে বল পান ফিল ফোডেন। শট নেন লক্ষ্যে, কিন্তু বল গোলবারের পাশ দিয়ে চলে যায় মাঠের বাইরে। পরের মিনিটে রিয়াদ মাহরেজের ডানদিক থেকে বাড়ানো ক্রসে স্টারলিংয়ের হেড ক্রসবারের ওপর দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়।

ফোডেনের আরেকটি সুবর্ণ সুযোগ আসে ২৬ মিনিটে। তাকে এবার রুখে দেন স্পার গোলকিপার উগো লরিস। ৩৭ মিনিটে বক্সের মধ্যে বল পেয়েও মাহরেজ ক্রসবারের ওপর দিয়ে মারেন। বিরতির খানিক আগে কেভিন ডি ব্রুইনার চমৎকার ক্রস লক্ষ্যে রাখতে পারেননি স্টারলিং। যোগ করা সময়ে হোয়াও কানসেলোর শট সেভ করে টটেনহ্যামকে বাঁচান লরিস।

এভাবে একের পর এক সুযোগ নষ্ট করে হতাশা নিয়ে প্রথমার্ধ শেষ করে ম্যানসিটি। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্পারদের একটি সুযোগ প্রতিহত করেন সিটি গোলকিপার জ্যাক স্টিফেন। ৫৫ মিনিটে স্টারলিং আবারও জালে বল জড়াতে ব্যর্থ হন, এবার গোলবারের পাশ দিয়ে মারেন। লরিস ৭৪ মিনিটে রক্ষণের ফাঁক গোলে আসা মাহরেজের শট সেভ করেন।

কিন্তু কয়েক মিনিট পরই আকাঙ্ক্ষিত গোলের দেখা পায় সিটিজেনরা। স্টারলিং ফাউল হলে ফ্রি কিক পায় তারা। সেট পিস থেকে ডি ব্রুইনার বাঁকানো শটে উঁচুতে লাফিয়ে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন আইমেরিক লাপোর্তে। ৮২ মিনিটের এই এক গোল গড়ে দেয় ম্যাচের পার্থক্য।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়