Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

পিএসএলে দল পেলেন সাকিব, মাহমুদউল্লাহ, লিটন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৮, ২৭ এপ্রিল ২০২১   আপডেট: ০১:৩৬, ২৮ এপ্রিল ২০২১
পিএসএলে দল পেলেন সাকিব, মাহমুদউল্লাহ, লিটন

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) রিপ্লেসমেন্ট ড্রাফটে দল পেলেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ। মঙ্গলবার এই ড্রাফট অনুষ্ঠিত হয় ভার্চুয়ালি। এই ড্রাফটে রাখা হয়েছিল ১৩৪ জন বিদেশি খেলোয়াড়কে।

জনপ্রিয় ক্রিকেট সাইট ক্রিকইনফো এক প্রতিবেদনে এই খবর নিশ্চিত করেছে।

লাহোর কালান্দার্স নিয়েছে সাকিবকে। লিটন পেয়েছেন করাচি কিংসকে। আর মাহমুদউল্লাহর দল মুলতান সুলতান্স।

করোনাভাইরাসের থাবায় এই পিএসএল মাঝপথে স্থগিত করা হয় গত ৪ মার্চ। ওই পর্যন্ত খেলা হয়েছে লিগ পর্বের ১৪ ম্যাচ। ছয় দলের এই টুর্নামেন্টের বাকি আরও ২০ ম্যাচ। যুক্তরাজ্যভিত্তিক কোম্পানির অধীনে জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করে আগামী ২ জুন থেকে ফের শুরু হবে এই প্রতিযোগিতা, ফাইনাল ২০ জুন। সবগুলো ম্যাচ হবে করাচিতে।

করোনার মধ্যে ফের পিএসএল মাঠে গড়ালেও বিভিন্ন কারণে বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার টুর্নামেন্ট থেকে সরে যান। তাদের শূন্যস্থান পূরণ করতে ছোটখাটো এই ড্রাফট করা হয়। সেখানে প্লাটিনাম ক্যাটাগরি থেকে সাকিবকে নেয় লাহোর। এর আগে পেশাওয়ার ও করাচির হয়ে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলেছিলেন বাঁহাতি অলরাউন্ডার।

ডায়মন্ট ক্যাটাগরিতে থাকলেও তামিম ইকবাল দল পাননি, গতবার ক্রিস লিনের বদলি হয়ে লাহোরের হয়ে প্লে অফ খেলেন তিনি। বাংলাদেশি ওপেনার আগে খেলেছিলেন পেশাওয়ার জালমির হয়ে।

গতবারও প্লে অফে মঈন আলী খানের জায়গায় মুলতানের হয়ে প্লে অফে খেলার সুযোগ পান মাহমুদউল্লাহ। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়েও খেলার অভিজ্ঞতা আছে তার। সিলভার ক্যাটাগরিতে এই প্রথমবার পিএসএলের দলে লিটন।

সাকিবের দল রিপ্লেসমেন্ট ড্রাফট থেকে আরও নিয়েছে জেমস ফকনার, জো বার্নস, ক্যালাম ফার্গুসন ও সেক্কুগে প্রসন্নকে। করাচিতে লিটনের নতুন সতীর্থ মার্টিন গাপটিল, নাজিবউল্লাহ জাদরান, থিসারা পেরেরা। মুলতানে নতুন করে মাহমুদউল্লাহর সঙ্গে ভিড়েছেন রহমানউল্লাহ গুরবাজ, জর্জ লিন্ডে ও ওবেদ ম্যাককয়।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়