Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

নেইমার-এমবাপেদের হারিয়ে ফাইনালের পথে এগিয়ে থাকলো ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৪, ২৯ এপ্রিল ২০২১   আপডেট: ০৫:৩৭, ২৯ এপ্রিল ২০২১
নেইমার-এমবাপেদের হারিয়ে ফাইনালের পথে এগিয়ে থাকলো ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল প্রথম লেগে বুধবার দিবাগত রাতে মুখোমুখি হয় প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) ও ম্যানচেস্টার সিটি। পিছিয়ে পড়েও ১০ জনের পিএসজিকে ২-১ গোলে হারিয়েছে ম্যানসিটি। পাশাপাশি এগিয়ে থাকলো সেমিফাইনালে যাওয়ার দৌড়ে। গেল বছরের ফাইনালিস্ট পিএসজিকে এবার আবারও ফাইনালে যেতে হলে ফিরতি লেগে ম্যানসিটির মাঠে কমপক্ষে ২-০ গোলে জিততে হবে। কাজটা অবশ্য কঠিন হয়ে দাঁড়ালো।

ঘরের মাঠে ম্যাচের ১৫ মিনিটেই লিড নেয় পিএসজি। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে ডি মারিয়ার উড়িয়ে মারা বলে বক্সের মধ্যে মাথা লাগিয়ে জালে জড়ান মারকুইনহোস। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে পিএসজি।

বিরতির পর ঘুরে দাঁড়ায় ম্যানসিটি। ৬৪ মিনিটের মাথায় সমতা ফেরায় তারা। এ সময় ডি বক্সের বাইরে থেকে শট নেন কেভিন ডি ব্রুইন। তার নেওয়া শট বক্সের মধ্যে এক ড্রপ খেয়ে জালে আশ্রয় নেয়। পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস বিষয়টি বুঝেই উঠতে পারেননি।

৭১ মিনিটের মাথায় লিড নেয় সিটি। এ সময় বক্সের সামনে ফ্রি কিক পায় স্কাই ব্লুজরা। ফ্রি কিক নেন রিয়াদ মাহরেজ। তার নেওয়া কিক পিএসজির মানব দেয়ালের ফাঁক গলে বুলট গতিতে জালে আশ্রয় নেয়। নাভাস ঝাপিয়ে পড়েও রুখতে পারেননি বল।

৭৭ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। এ সময় ইকলে গুনদোগানকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইদ্রিসা গুয়েয়ি। বাকি সময়ে ১০ জন নিয়ে খেলেও অবশ্য আর কোনো গোল হজম করেনি ২০২০ সালের রানার্স-আপ পিএসজি।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়