ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আম্পায়াররাও আইপিএল ছেড়ে চলে যাচ্ছেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ২৯ এপ্রিল ২০২১  
আম্পায়াররাও আইপিএল ছেড়ে চলে যাচ্ছেন

করোনাভাইরাসের থাবায় ভারত বিপর্যস্ত হলেও আইপিএল চলছে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই আশ্বস্ত করেছে, আইপিএলে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে একদম নিরাপদ। এই নিশ্চয়তার মধ্যেই টুর্নামেন্ট ছেড়ে চলে যাচ্ছেন আম্পায়াররা।

আইপিএল থেকে সরে দাঁড়ানো আম্পায়ারদের মধ্যে ভারতেরও একজন আছেন- নিতিন মেনন। ব্যক্তিগত কারণ উল্লেখ করে জৈব সুরক্ষা বলয় ছেড়েছেন আইসিসির এলিট প্যানেলে থাকা একমাত্র ভারতীয় আম্পায়ার। আরেক আম্পায়ার অস্ট্রেলিয়ার পল রেইফেল। তিনিও ব্যক্তিগত কারণ উল্লেখ করেছেন।

জানা গেছে, ইন্দোরের বাসিন্দা মেননের স্ত্রী ও মায়ের করোনা পজিটিভ। সম্প্রতি ভারতের হোম সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ পরিচালনা করে প্রশংসিত এই আম্পায়ারকে নিযে বিসিসিআই বলেছে, ‘হ্যাঁ, পরিবারের সদস্যদের করোনা হওয়ায় নিতিন চলে গেছেন, ম্যাচ পরিচালনা করার মতো মানসিক অবস্থা তার নেই।’

দ্বিতীয় ভারতীয় হিসেবে আইপিএল ছাড়লেন মেনন। এর আগে দিল্লি ক্যাপিটালসের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন করোনা উদ্বেগে বিরতি নেন।

এদিকে অস্ট্রেলিয়া ভারত থেকে ফ্লাইট বন্ধ করে দেওয়ার ঘোষণায় রেইফেল আইপিএল ছেড়েছেন বলে জানা গেছে। এর আগে লিয়াম লিভিংস্টোন, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন স্বাস্থ্য সুরক্ষা নিয়ে দুশ্চিন্তায় সরে দাঁড়ান।

দেশে ফিরেই টাই ফ্র্যাঞ্চাইজিদের এক হাত নিয়ে বলেন, যে টাকা আইপিএলে ব্যয় করা হচ্ছে তা করোনায় আক্রান্তদের সহায়তায় খরচ করা উচিত।

এদিকে টানা অষ্টম দিনের মতো ভারতে তিন লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন সাড়ে তিন হাজারের বেশি মানুষ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়