ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তাসকিনদের জন্য ব্যাটিং কোচের সহানুভূতি 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ২৯ এপ্রিল ২০২১  
তাসকিনদের জন্য ব্যাটিং কোচের সহানুভূতি 

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন বাংলাদেশের কেটেছে হতশ্রী। নির্বিষ বোলিংয়ে নির্বিঘ্নে ব্যাটিং করেছেন লঙ্কান ব্যাটসম্যানরা। দুই ওপেনার তুলে নিয়েছেন সেঞ্চুরি। একজন আউট হলেও ক্রিজে আছেন আরেকজন। ধাবিত হচ্ছেন বড় রানের দিকে। 

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২৯০ রান। পুরো দিনে ৯০ ওভার বোলিং করে লাল সবুজের প্রতিনিধিরা নিতে পেরেছেন ১টি উইকেট। তাইতো ব্যাটিং কোচ জন লুইস সহানুভূতির চোখে দেখছেন বোলারদের। 

'এটা হতাশাজনক তবে বোলারদের জন্য আমার সহানুভূতি থাকছে। তাদের প্রচেষ্টায় কোন ঘাটতি ছিল না। কোন ধরণের বোলিংয়ের জন্যই এখানে সাহায্য ছিল না। আমরা ভাগ্যবান যে পাঁচ জন বোলার ছিল। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে এই সিরিজে পাঁচ জন বোলার ব্যবহার করবো। এই কন্ডিশন দেখে মনে হচ্ছে এখনো পর্যন্ত এটা একটা ভালো সিদ্ধান্ত ছিল।' 

প্রথম দিনের খেলা শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এভাবেই মন্তব্য করেছেন লুইস। সবচেয়ে বেশি বোলিং করেছেন মেহেদি হাসান মিরাজ। তিনি ২২ ওভার বোলিং করে দিয়েছেন ৬৭ রান। এর পরে তাইজুল ইসলাম ১৯ ওভার। তিনি রান দিয়েছেন ৫৬টি। 

এ ছাড়া তিনি পেসার করেন ৪৯ ওভার। তাসকিন আহমেদ ১৭ ওভার বোলিং করে দিয়েছেন ৬৯ রান। আনু জায়েদ রাহি ও শরিফুল ইসলাম করেছেন ১৬ ওভার করে। এ সময় ৪৭ রান দিয়ে রাহি কোনো উইকেট না পেলেও শরিফুল ৫২ রান দিয়ে নেন ১টি উইকেট। এটাই বাংলাদেশের একমাত্র সাফল্য/ অভিষিক্ত শরিফুল ফিরিয়েছেন সেঞ্চুরিয়ান দিমুথ করুণারত্নকে। 

বোলারদের পারফরম্যান্সে মুগ্ধ লুইস বলেন,  'এখানে খানিকটা বেশি গরম। ছেলেরা যেভাবে নিজেদের কাজে সেরাটা দিতে চেষ্টা করছে তাতে আমি মুগ্ধ। কিন্তু আমাদের কিছু ছেলে আছে যারা টেস্ট ক্যারিয়ারের শুরুর দিকে মাত্র, বিশেষ করে পেসাররা। তারা সবসময় শিখছে কিন্তু আমরা টেস্ট জিততে চাই।' 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়