ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কোভিড ফান্ড গঠনে বেঙ্গালুরুর ‘বিশেষ কিট’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ২ মে ২০২১   আপডেট: ১৬:৫০, ২ মে ২০২১
কোভিড ফান্ড গঠনে বেঙ্গালুরুর ‘বিশেষ কিট’

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত ভুগছে অক্সিজেন সংকটে। এই বিপদসংকুল পরিস্থিতিতে এগিয়ে আসছেন আইপিএলে খেলা অনেক ক্রিকেটার ও ফ্র্যাঞ্চাইজি। এবার ‘অক্সিজেন সরবরাহ সম্পর্কিত স্বাস্থ্যসেবা অবকাঠামোর’ ক্ষেত্রে আর্থিক সহায়তা করার পদক্ষেপ নিলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

সোশ্যাল মিডিয়া চ্যানেলে রোববার এক ভিডিও পোস্টে ভারত জাতীয় দল ও বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, ‘করোনার সংক্রমণে আমাদের দেশে যা হচ্ছে তা খুবই উদ্বেগজনক।’ তিনি আরও বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি হিসেবে আমরা গত সপ্তাহে আলোচনা করছিলাম যে কীভাবে আমরা এই কঠিন সময়ে মাঠ পর্যায়ে ও ফ্রন্টলাইন কর্মীদের সহায়তা করতে পারি।’

বর্তমানে অক্সিজেন সংকটকে বড় সমস্যা হিসেবে চিহ্নিত করে আর্থিক সহায়তার কথা ভেবেছেন কোহলিরা। তারা ঘোষণা দিয়েছে, পরের যে কোনও ম্যাচে দল একটি বিশেষ নীল কিট পরবে, খেলোয়াড়দের স্বাক্ষরসহ যা নিলামে তোলা হবে। সেখান থেকে পাওয়া অর্থ জরুরি স্বাস্থ্যসেবায় দেওয়া হবে।

এর আগে ভিন্ন উপায়ে সহায়তা করেছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি, বিদেশি ও দেশি খেলোয়াড়রা। জয়দেব উনারকাট রাজস্থান রয়্যালসের তার বেতনের ১০ শতাংশ দিয়েছেন। দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান ও ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকার অক্সিজেন সরবরাহে একটি সংস্থাকে অর্থ দিয়েছেন। নিকোলাস পুরানও তার বেতনের কিছু অংশ এই করোনা যুদ্ধে ব্যয় করবেন। দলগতভাবে আর্থিক সহায়তা করেছে রাজস্থানও।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ