ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাটলারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিতে রাজস্থানের রান পাহাড়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ২ মে ২০২১   আপডেট: ১৭:৫৮, ২ মে ২০২১
বাটলারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিতে রাজস্থানের রান পাহাড়

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে রান পাহাড় গড়লো রাজস্থান রয়্যালস। যাতে সবচেয়ে বড় অবদান রাখলেন জস বাটলার। ডানহাতি ইংলিশ ব্যাটসম্যানের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিতে ৩ উইকেটে ২২০ রান করেছে প্রথম আসরের আইপিএল চ্যাম্পিয়নরা। এটি এই আসরের দ্বিতীয় যৌথ সর্বোচ্চ দলীয় রান।

৩৯ বলে চারটি চার ও দুটি ছয়ে এই আসরে নিজের প্রথম হাফ সেঞ্চুরি করেন বাটলার। বাকি পঞ্চাশ করতে খেলেছেন আর মাত্র ১৭ বল। ৫৬ বলে ১০ চার ও ৫ ছয়ে শতক হাঁকান তিনি। এই আইপিএলে তৃতীয় খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি করলেন বাটলার। তার আগে ক্লাব সতীর্থ ও অধিনায়ক সাঞ্জু স্যামসন ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেবদূত পাডিক্কাল একশ করেন।

১৯তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে বাটলার তিনটি ছয় ও একটি চারে তোলেন ২৪ রান। সন্দীপ শর্মা তাকে বোল্ড করেন ১২৪ রানে। ৬৪ বলের ইনিংসে ছিল ১১ চার ও ৮ ছয়। এই আসরের সর্বোচ্চ ব্যক্তিগত পারফরম্যান্স করে মাঠ ছাড়েন বাটলার।

১৭ রানে প্রথম উইকেট হারানোর পর স্যামসনের সঙ্গে ১৫০ রানের জুটি গড়েন রাজস্থানের ইংলিশ ওপেনার। ৪৮ রান করে স্যামসন বিদায় নেওয়ার পর বাটলারের ব্যাটেই দুইশর ঘরে পৌঁছায় তারা। শেষ ওভারে রিয়ান পরাগ ও ডেভিড মিলার ১১ রান তোলেন।

সংক্ষিপ্ত স্কোর

রাজস্থান: ২০ ওভারে ২২০/৩ (বাটলার ১২৪, যশস্বী ১২, স্যামসন ৪৮, পরাগ ১৫*, মিলার ৭*; ভুবনেশ্বর ৩৭/০, সন্দীপ ৫০/১, রশিদ ২৪/১, খলিল ৪১/০, বিজয় ৪২/১, নবী ২১/০) 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়