Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

লাপোর্তার বিশ্বাস, বাকি চার ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হবে বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১০, ৩ মে ২০২১   আপডেট: ২১:১২, ৩ মে ২০২১
লাপোর্তার বিশ্বাস, বাকি চার ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হবে বার্সা

গত মাসে কোপা দেল রে জিতে দুই বছরের শিরোপা কাটায় বার্সেলোনা। এবার তাদের পুরো মনোযোগ লা লিগায়, যেখানে শীর্ষস্থান থেকে মাত্র দুই পয়েন্ট দূরে তারা। মৌসুম শেষ হতে আর চার ম্যাচ বাকি। সবগুলোই জেতার বিকল্প নেই, একই সঙ্গে তারা চাইবে যেন রিয়াল মাদ্রিদ হোঁচট খায়। রোববার ভ্যালেন্সিয়ার সঙ্গে ৩-২ গোলের ঘাম ঝরানো জয়ের পর ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা আশাবাদী, বার্সেলোনা শেষ চার ম্যাচ জিতে ন্যু ক্যাম্পে ফেরাবে স্পেনের শীর্ষ ট্রফি।

৩৪ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। আগামী শনিবার (৮ মে) তাদের হারাতে পারলে শিরোপা পুনরুদ্ধারের কাজটা সহজ হয়ে যাবে। অবশ্য রিয়ালও বার্সার সমান ৭৪ পয়েন্ট নিয়ে হেড টু হেডে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে। তাই মাদ্রিদ ক্লাবও যদি শেষের সবগুলো ম্যাচ জেতে তাহলে তারাই হবে চ্যাম্পিয়ন। এক্ষেত্রে রিয়ালের ক্ষতির আশায় থাকতে হবে কাতালান জায়ান্টদের।

অবশ্য এতদূরের চিন্তা করছে না বার্সা। আপাতত তাদের চাওয়া কেবলই নিজেদের জয়। ভ্যালেন্সিয়ার মানিসেস বিমানবন্দরে লাপোর্তা সাংবাদিকদের বললেন সেই কথা, ‘আমি ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ শুরুর আগে বলেছিলাম যে আমাদের বাকি পাঁচ ম্যাচ জিতে গেলে আমরা লিগটা জিততে পারবো বলে মনে করছি। হ্যাঁ, এখন আর পাঁচটি নয়, শিরোপা জিততে বাকি আর চারটি ম্যাচ। আমাদের নিজেদের ওপর বিশ্বাস আছে আমার।’

গুরুত্বপূর্ণ এই জয়ের ম্যাচে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। তবে পুরো দলকে প্রশংসায় ভাসালেন লাপোর্তা, ‘শুধু লিও (মেসি) নয়, তারা সবাই অসাধারণ খেলেছে।’ আতলেতিকোর পরে বার্সা লেভান্তে, সেল্তা ভিগো ও এইবারের মুখোমুখি হবে।

দ্বিতীয়বার প্রেসিডেন্ট হওয়ার পর থেকে লাপোর্তা দলের ছায়া হয়ে আছেন। গত বৃহস্পতিবার গ্রানাদার কাছে হারের পর ড্রেসিংরুমে গিয়েছিলেন। ট্রেনিংয়েও খেলোয়াড়দের উজ্জীবিত করেছেন তিনি স্বয়ং উপস্থিত থেকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়