Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

ফিল্ডিং নিয়ে ‘সিরিয়াস’ আফিফ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৩, ৮ মে ২০২১   আপডেট: ২১:৩৭, ৮ মে ২০২১
ফিল্ডিং নিয়ে ‘সিরিয়াস’ আফিফ

নিউ জিল্যান্ডের মাটিতে বাজে ফিল্ডিংয়ের কারণে হাত ফসকেসে ম্যাচ। পড়েছে একের পর এক ক্যাচ। নিউ জিল্যান্ড থেকে শ্রীলঙ্কা; পরিবর্তন হয়েছে দেশ, পরিবর্তন হয়েছে ফরম্যাট। শুধু পরিবর্তন হয়নি বাজে ফিল্ডিং।

এবার পরীক্ষা ঘরের মাটিতেই। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আগের কথা ভেবে ফিল্ডিং নিয়ে এবার বেশ সিরিয়াস দলের তরুণ ক্রিকেটার আফিফ হোসেন ধ্রব। চান না একই ভুল আর না করতে।

‘নিউ জিল্যান্ডে আমাদের ফিল্ডিংটা তেমন একটা ভালো হয়নি। তবে আমরা আমাদের প্রস্তুতিটা খুব ভালোভাবে নিচ্ছি। প্রত্যেকদিন অনুশীলন শেষে আমাদের ফিল্ডিং সেশন থাকছে। চেষ্টা করছি যাতে ভালো কিছু করতে পারি এবং ম্যাচে যাতে একই ভুল আর না হয়।’

শনিবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কা সিরিজকে কেন্দ্র করে চলা অনুশীলন শেষ এমন মন্তব্য করেন আফিফ। বর্তমানে প্রাথমিক দলের ১৩ জন সদস্য অনুশীলন করছেন। শ্রীলঙ্কা ফেরত টেস্ট সিরিজ খেলা ৮ ক্রিকেটার ও আইপিএল খেলে ভারত ফেরত সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান এখনো এই অনুশীলনে যোগ দিতে পারেননি। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন শিগগিরই তারা যোগ দেবেন অনুশীলনে।

দ্বীপরাষ্ট্রের বিপক্ষে ওয়ানডে সিরিজকে কেন্দ্র করে ২৩ সদস্যের প্রাথমিক দল দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৩ মে থেকে শুরু হয় অনুশীলন। ঈদের আগে কাল শেষ দিনের মতো অনুশীলন করবেন আফিফরা। সিরিজের ২০ দিন আগে অনুশীলন করতে পেরে উচ্ছ্বসিত আফিফ।

তিনি বলেন, ‘একটা সিরিজের আগে এরকম একটা দীর্ঘ সময় ধরে আমরা অনুশীলন করতে পারতেছি, এটা অবশ্যই একটা ভালো দিক। অবশ্যই এটা আমাদের খুব দরকার ছিল। যেটা সিরিজের আগে আমাদের প্রস্তুতিতে খুব সাহায্য করছে।’

শ্রীলঙ্কা বাংলাদেশে আসবে ১৬ মে। তিন দিন রুম কয়ারেন্টাইনের পর শুরু হবে তাদের অনুশীলন। সিরিজ শুরু হবে ২৩ মে। বাকি ম্যাচ দুটি হবে ২৫ ও ২৮ মে। মিরপুরে সবগুলো খেলা হবে দিবারাত্রির।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়