Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৯ জুন ২০২১ ||  আষাঢ় ৫ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

ফিলিস্তিনিদের প্রতি চিলির ফুটবল ক্লাবের সংহতি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ১০ মে ২০২১   আপডেট: ১৭:৪৩, ১০ মে ২০২১
ফিলিস্তিনিদের প্রতি চিলির ফুটবল ক্লাবের সংহতি

ফিলিস্তিনিদের ওপর আল-আকসা মসজিদে ইসরায়েলি দখলদার বাহিনীর বর্বরোচিত হামলায় সমালোচনার ঝড় উঠেছে মুসলিম বিশ্বে। নির্যাতনের শিকার ফিলিস্তিনিদের প্রতি এবার সংহতি জানালো চিলির এক ফুটবল ক্লাব।

জর্ডানি বার্তা সংস্থা রয়া নিউজ বলেছেন, চিলিয়ান লিগের ম্যাচ শুরুর আগে ফুটবলাররা কুফিয়া পরে মাঠে নামেন। ফিলিস্তিনি সংকট নিয়ে দলটি কেবল চিলিতেই নয়, দক্ষিণ আমেরিকা জুড়ে সরব।

সম্প্রতি একটি গ্রাম থেকে কয়েকটি ফিলিস্তিনি পরিবারকে উচ্ছেদ করা নিয়ে শবে কদরেও জেরুজালেমে ফিলিস্তিনিদের ওপর চড়াও হয়েছে ইসরাইলি পুলিশ।

শুক্রবার (৭ মে) জেরুজালেমে অবস্থিত আল-আকসা মসজিদ চত্বর ও এর আশে-পাশের এলাকায় ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে এ পর্যন্ত ১৮৪ জন আহত হয়েছে। তার মধ্যে ৬ জন ইসরায়েলি পুলিশও রয়েছে। ফিলিস্তিন রেড ক্রসের পক্ষ থেকে জানানো হয়েছে তারা ৮৮ জনকে হাসপাতালে ভর্তি করেছে। খবর আল জাজিরার।

শুক্রবার জুমাতুল বিদা উপলক্ষে হাজার হাজার ফিলিস্তিনি আল আকসা মসজিদে জড়ো হয়। তাদের মধ্যে উল্লেখযোগ্য অংশ মসজিদের বাইরে জেরুজালেমে ফিলিস্তিনিদের উচ্ছেদ করে সম্প্রতি সেখানে ইহুদীদের বসতি স্থাপন করার বিরোধিতা করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে।

হঠাৎ রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড, টিয়ার গ্যাস নিক্ষেপ ও ময়লা পানি ছিটিয়ে তাদের ওপর হামলা চালায় ইসরায়েলি পুলিশ। এতে সংঘর্ষ বেধে যায়। ইসরায়েলি পুলিশ গণগ্রেপ্তার শুরু করে। মসজিদের ভেতরে ঢুকেও তারা টিয়ার শেল নিক্ষেপ করে ও ধরপাকড় করে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়